পুঠিয়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতিয় শিশু দিবস পালন

March 17, 2019 at 8:29 pm

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে দিনভর নানা কর্মসুচির আয়োজন করে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসুচি গ্রহন করা হয় গৃহীত কর্মসুচির অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, জনপ্রতিনিধি সরকারি কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে মহাসড়ক পদক্ষিন করে পূনরায় পরিষদ চত্বরে এসে শেষ হয়।

র‌্যালীতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান। এছাড়াও উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ শেষে দোয়া করা হয়। পরে উপজেলা অডিটোরিয়াম হল রুমে বঙ্গবন্ধুর জীবনের ওপর আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পুঠিয়া দুর্গাপুরের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, উপজেলা নিবাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামানের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালাউদ্দিন আল ওয়াদুদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আ.লীগ নেতা মনিরুল ইসলাম তাজুল, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার শফিক হিরক, পৌর আ.লীগের সাধারন সম্পাদক শাহরিয়ার রহিম কনক জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

এছাড়াও কর্মসূচি সমূহে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং সাধারণ জনগন।

স/অ

Print