মসজিদে হামলার ঘটনায় পাকিস্তানে খ্রিস্টানদের প্রতিবাদ

March 17, 2019 at 8:03 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে ঢুকে হামলার ঘটনায় প্রতিবাদের ফুসে উঠেছে পাকিস্তানের ক্যাথলিক চার্চে খ্রিস্টান ধর্মাবলম্বীরা প্রতিবাদের আয়োজন করে।রোববার তারা লাহরে খ্রিস্টান চার্চে দুপুরের পরে প্রতিবাদের অংশ হিসেবে বিভিন্ন পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে চার্চের সামনে অবস্থান করে। এ সময় নিহতদের জন্য প্রার্থনা করেন।

এ ঘটনায় হামলাকারী ট্যারেন্টকে শনিবার আদালতে উপস্থিত করা হয়। সেখানে এ ঘটনা নিয়ে ট্যারেন্টের কোনোরকম অনুশোচনা দেখা যায়নি। আদালত আগামী ৪ এপ্রিল পর্যন্ত তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

এদিকে আজ রোববার নিউজিল্যান্ডের পুলিশ জানিয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলাকারী একাই এলোপাতাড়ি গুলি চালিয়ে হত্যাকাণ্ড ঘটান। ব্রেনটন টেরেন্ট নামে ওই বন্দুকধারীর গুলিতে ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন। আহতদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। এসব তথ্য জানিয়েছে নিউজিল্যান্ডের পুলিশ।

দেশটির পুলিশ কমিশনার মাইক বুশ রোববার জানান, মসজিদে হত্যাকাণ্ডে অভিযুক্ত যুবক ট্যারেন্ট একাই হামলা চালিয়েছিল। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আরও তিনজনকে আটক করা হলেও তাদের সম্পৃক্ততা না পাওয়ায় ছেড়ে দেয়া হবে। তিনি এও বলেন, এ নিয়ে এখনই কোনো সিদ্ধান্তে পৌঁছাতে চাইছে না পুলিশ।

প্রসঙ্গত, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে ৫০ জন নিহত হন। আহত হয়েছেন অন্তত ৪৮ জন। এই সন্ত্রাসী হামলার সময় আল নূর মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। তারা মসজিদে ঢুকার কিছুক্ষণ আগে এক পথচারীর কাছ থেকে খবর পেয়ে ফিরে আসেন।ফলে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা।

Print