গ্যাসের মূল্য বৃদ্ধি যেন সহনীয় পর্যায়ে থাকে: নাসিম

March 16, 2019 at 9:40 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আজকের পরিণতির জন্য বিএনপিই দায়ী। দেশের জনগণ তাদের (বিএনপি) পাপ ভুলতে পারেনি। সেই পাপের ফল খালেদা জিয়া ভোগ করছেন।

তিনি বলেন, আমরা চাই না কোনো রাজনৈতিক নেতা জেল খাটুক। তবে বলতে বাধ্য হচ্ছি, বিএনপি যে পাপ করেছে তার ফলই খালেদা জিয়া জেলে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে শামিম আহমেদের ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচনপূর্ব সভায় তিনি এসব কথা বলেন।

গ্যাসের শতভাগ মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তবে আ’লীগের কর্মী ও ১৪ দলে মুখপাত্র হিসেবে আমার বলা উচিত- গ্যাস অমূল্য সম্পদ এতে সন্দেহ নেই। তবে গ্যাসের মূল্য বৃদ্ধির যে উদ্যোগ সরকার নিয়েছে, এ ব্যপারে জ্বালানিমন্ত্রীকে বিবেচনার অনুরোধ করব যে, গ্যাসের মূল্য বৃদ্ধি যেন সহনীয় পর্যায়ে থাকে। গরিবের যেন কষ্ট না হয়। গ্যাসের শতভাগ মূল্যবৃদ্ধির বিষয়টি যেন পুনর্বিবেচনা করা হয়।

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শোক জানিয়ে নাসিম বলেন, তাদের মতো উন্নত দেশে প্রকাশ্যে মসজিদে ঢুকে হামলা হয়েছে। আমাদের ক্রিকেটাররা আল্লাহর রহমতে বেঁচে গেছেন। এ ঘটনা অবশ্যই দুঃখজনক। তবে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত কঠোর হাতে জঙ্গি দমন করেছেন। তাই শুধু ৩-৪ বার নয়, বারবার শেখ হাসিনার ক্ষমতায় আসতে হবে।

নাসিম বলেন, সাম্প্রদায়িক শক্তি যখন এ দেশকে গ্রাস করছিল তখন শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্বে আমরা বাংলাদেশকে আবার ফিরে পেয়েছি। মনে রাখতে হবে, ওই সাম্প্রদায়িক শক্তিকে আর কখনও ক্ষমতায় আসতে দেয়া যাবে না। আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলেন, সমস্যা নেই। সরকারের ভুল-ক্রটি ধরিয়ে দেন, কোনো অসুবিধা নেই। কিন্তু কি কারণে পরাজিত শক্তিকে মদদ দেবেন বলেন?

নাসিম বলেন, বিএনপি-জামায়াত জোট বারবার এ স্বাধীনতাবিরোধী পরাজিত শক্তিকে মদদ দিয়েছে। বইয়ের লেখক শামিম আহমেদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ আ’লীগ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

Print