প্রেসিডেন্ট পেলেন স্ত্রীর হুমকি

October 14, 2016 at 3:49 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সরকারের ভেতরে ব্যাপক পরিবর্তন না আনলে আগামী নির্বাচনে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদ বুহারিকে সমর্থণ ও ভোট না দেওয়ার হুমকি দিয়েছেন তার স্ত্রী। সম্প্রতি বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে আয়েশা বুহারি এ হুমকি দিয়েছেন।

দুর্নীতি ও স্বজনপ্রীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গত বছর ক্ষমতায় আসেন মুহাম্মদ বুহারি। বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে আয়েশা বুহারি অভিযোগ করেন, সরকারের শীর্ষ পর্যায়ে নিয়োগ পাওয়া অধিকাংশ ব্যক্তিকেই প্রেসিডেন্ট চেনেন না। গুটিকতক লোক প্রেসিডেন্টকে প্রভাবিত করে এসব ব্যক্তিকে নিয়োগ দিয়েছে। সরকারকে ছিনতাই করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

আয়েশা বলেন, ‘ যেসব লোকদের নিয়োগ দেওয়া হয়েছে তাদের ৫০ জনের মধ্যে ৪৫ জনকেই চেনেন না প্রেসিডেন্ট। এমনকি ২৭ বছর ধরে তার সংসার করার পরও এসব লোককে আমি চিনি না।’

 

প্রেসিডেন্ট পত্নী অভিযোগ করেন, ক্ষমতাসীন অল প্রগ্রেসিভ কংগ্রেসের দৃষ্টিভঙ্গির সঙ্গে যারা একমত পোষণ করে না এমন লোকদের নিয়োগ দেওয়া হচ্ছে কেবল কিছু লোকের প্রভাব বিস্তারের কারণে।

 

২০১৯ সালের নির্বাচনে মুহাম্মদ বুহারি প্রতিদ্বন্দ্বীতা করবেন  কি না এ ব্যাপারে এখনো কোনো আলোচনা করেননি উল্লেখ করে আয়েশা বুহারি বলেন, ‘ সে আমাকে এখনো জানায়নি। তবে তার স্ত্রী হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি, যদি এভাবে সবকিছু চলতে থাকে তাহলে আমি ঘরের বাইরে যাব না এবং তার পক্ষে নির্বাচনী প্রচারণা চালাব না। এমনকি কোনো নারীকে তার পক্ষে ভোট দিতেও বলবো না, যা আগেরবার করেছি।’

সূত্র: রাইজিংবিডি

Print