নতুন চুক্তিতে কোহলি-ধোনিদের বেতন যত

March 8, 2019 at 3:13 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

২০১৮-১৯ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। নতুন তালিকায় এসেছে ব্যাপক রদবদল। বেশ কয়েকজন তারকা ক্রিকেটার বাদ পড়েছেন। সেই সঙ্গে অন্তর্ভুক্ত হয়েছেন সাড়া জাগানো ক’জন নতুন ক্রিকেটার।

ঘোষিত এ তালিকার ক্রিকেটাররা ২০১৮ সালের ১ অক্টোবর থেকে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ থাকছেন। চারটি গ্রেডে মোট ২৫ জন ক্রিকেটার চুক্তিবদ্ধ হয়েছেন। সবাই বার্ষিক বেতন পাবেন।

চুক্তি থেকে বাদ পড়েছেন সুরেশ রায়না,পার্থিব পেটেল, জয়ন্ত যাদব, অক্ষর পেটেল, করুণ নায়ার ও মুরালি বিজয়। নতুন করে চুক্তির আওতায় এসেছেন রিশভ পন্ত, আম্বাতি রায়ুডু, হনুমা বিহারি ও খলিল আহমেদ।

এদের মধ্যে সবচেয়ে বেশি বিস্ময় জাগিয়েছেন পন্ত। আলোচিত এ ক্রিকেটার প্রথমবার চুক্তিতে স্থান পেয়েই নাম লিখিয়েছেন ‘এ’ গ্রেডে। মহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও আজিঙ্কা রাহানের মতো সিনিয়র ক্রিকেটারদের সমান ৫ কোটি রুপি পারিশ্রমিক পাবেন তিনি। পন্ত ছাড়া নতুনভাবে চুক্তিতে আসা বাকি ক্রিকেটারদের সবার ঠাঁই মিলেছে ‘সি’ গ্রেডে।

২০১৮-১৯ মৌসুমে বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটার-

‘এ+’ গ্রেড (৭ কোটি রুপি)

বিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রিত বুমরাহ।

‘এ’ গ্রেড (৫ কোটি রুপি)

রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদ্বীপ যাদব ও রিশভ পন্ত।

‘বি’ গ্রেড (৩ কোটি রুপি)

লোকেশ রাহুল, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল ও হার্দিক পান্ডিয়া।

‘সি’ গ্রেড (১ কোটি রুপি)

কেদার যাদব, দীনেশ কার্তিক, আম্বাতি রায়ুডু, মনীশ পান্ডে, হনুমা বিহারি, খলিল আহমেদ ও ঋদ্ধিমান সাহা।

 

Print