পড়ার চাপে পালিয়েছিল তিন ছাত্র!

February 28, 2019 at 9:07 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নেত্রকোনায় নিখোঁজ তিন স্কুলছাত্রকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর শিশুদের সঙ্গে কথা বলে পুলিশ দাবি করেছে, পড়ার চাপ আর শাসনে ঘর ছেড়ে পালিয়েছিল তারা।

পুলিশ ও শিশুদের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, গত শনিবার বিকালে শহরের একটি স্কুলের পঞ্চম শ্রেণির এক ছাত্র প্রাইভেট পড়তে গিয়ে নিখোঁজ হয়। এর চার দিন পর শহরের আরেকটি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র এবং একটি মাদ্রাসার চতুর্থ শ্রেণির ছাত্র নিখোঁজ হয়। তাদের মধ্যে একজনকে গত সোমবার ঢাকার বিমানবন্দর এলাকা থেকে এবং অপর দুই শিশুকে গত বুধবার নেত্রকোনা থেকে উদ্ধার করে নেত্রকোনা মডেল থানা ও জেলা গোয়েন্দা পুলিশের যৌথ দল।

তিন শিশু নিখোঁজের ঘটনায় অপহরণের গুজব সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়, মা-বাবা তাদের সন্তানদের নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন। তবে এই তিন শিশুকে উদ্ধারের পর অপহরণ গুজবের অবসান হয়। তিন শিশুকে তাদের বাবা-মায়ের কাছে বুঝিয়ে দিয়েছে পুলিশ।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ফকরুজ্জামান জুয়েল বলেন, উদ্ধার হওয়া শিশুদের জিজ্ঞাসাবাদ করা হয়। তারা জানায়, বিদ্যালয়-প্রাইভেটে অতিরিক্ত পড়ার চাপ এবং মা-বাবার অতিরিক্ত শাসনে তারা ঘর ছাড়ার সিদ্ধান্ত নেয়। এই পুলিশ কর্মকর্তা সন্তানের প্রতি দায়িত্বপালন করতে গিয়ে অমানবিক না হতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

এর পাশাপাশি মোহাম্মদ ফকরুজ্জামান জুয়েল বিদ্যালয়ের শিক্ষকদেরও শিশুদের প্রতি আচরণের বিষয়ে সচেতন থাকার কথা বলেন।

 

Print