বাগমারায় ১০৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে

উপজেলা পরিষদ নির্বাচন:

February 28, 2019 at 9:15 pm

বাগমারা প্রতিনিধি:

প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের আর মাত্র ৯ দিন বাকি। রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের প্রস্ততি মোটামোটি সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারের প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার আসাদুজ্জামান জানান, আগামী ১০ মার্চ নির্বাচন সুষ্ঠুভাবে করতে যথাযথা ব্যবস্থা চলছে। গত দ্ইু দিনে নির্বাচন কাজে নিয়োজিত অফিসারদের নির্বাচন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়েছে। এবার নির্বাচনে উপজেলায় মোট ভোট কেন্দ্র ১০৬টি, ভোট কক্ষ ৫৫৮টি, প্রিজাইডিং অফিসারের সংখ্যা ১০৬ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৬৭৫ জন ও পোলিং অফিসার ১৩৫০ জন দায়িত্ব পালন করছেন। এবার উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা এলাকা নিয়েই গঠিত। আয়তন- ৩৬৩.৩০ বর্গ কিলোমিটার ভোটার সংখ্যা ২ লক্ষ ৭৭ হাজার ৮ শত ৬৬ জন।

এদিকে নির্বাচনে আনসার ও ভিডিপি নিয়োজিত করতে ১২৭২ জন নির্বাচন কাজে নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার উপজেলা আনসার ও ভিডিপি অফিস চত্বরে তাদেরকে নিয়োগ প্রদান করা হয়। বিগত দিনে মহিলা আনসার ভিডিপি অফিসার নারগিস আকতারের বিরুদ্ধে নিয়োগের ব্যাপারে অসচ্ছতার অভিযোগ ছিল। তবে এবার অতি স্বচ্ছভাবে এবং প্রশিক্ষিতদের উপজেলা আনসার ও ভিডিপিদের নিয়োগ দেয়া হয়েছে বলে জানা গেছে। উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মাহবুব হাসান জানান, দক্ষ ও অভিজ্ঞদের নির্বাচন কাজে সহায়তা দিতে নিযোগ দেয়া হয়েছে।এ সময় জেলা আনসার ভিডিপি অফিসার জেলা কমান্ডেন্ট আমমার আলী উস্থিত ছিলেন বলে তিনি জানান।

উল্লেখ্য, উপজেলা নির্বাচনে এবার আওয়ামীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন জেলা আ’লীগের সহ-সভাপতি অনীল কুমার সরকার ও বিদ্রোহী প্রার্থী হিসেবে জেলা আওয়ামী যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বাবুল হোসেন রয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও আ’লীগের বিদ্রোহী হিসেবে আ’লীগ নেতা সাহাদত হোসেন সাগর। তবে প্রত্যাহারের সময় পার হলেও দলীয় সিদ্ধান্তে আ’লীগ নেতা সাহাদত হোসেন সাগর নির্বাচন থেকে সরে রয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী বহাল তবিয়তে রয়েছেন। এরা হলেন, আ’লীগ সমর্থিত ভবানীগঞ্জ পৌর আওয়ামী মহিলা লীগের সভাপতি মমতাজ আক্তার বেবী বিদ্রোহী হিসেবে জেলা আওয়ামী মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বর্তমান ভাইস চেয়ারম্যান নাছিমা বাবুল, উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক প্রভাষক শাহিনুর খাতুন।

স/শা

Print