পাকিস্তানে কোনো মেধাবী ক্রিকেটার নেই: আফ্রিদি

July 14, 2016 at 6:25 pm

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

পাকিস্তানের সিনিয়র ক্রিকেটার শহীদ আফ্রিদির ভাষ্যমতে, নিজ দেশে তার থেকে বড় কোনো ট্যালেন্টেড (মেধাবী) ক্রিকেটার নেই। এশিয়া কাপ আর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বাজে পারফর্মে অধিনায়কত্ব হারানো ‘বুম বুম’ আফ্রিদি আপাতত ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেননি বলেও জানান।

 

জাতীয় দলে জায়গা না পাওয়া আফ্রিদির বিশ্বাস এখনো তার সময় শেষ হয়ে যায়নি। ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার বিবিসি উর্দুকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, ক্রিকেট ক্যারিয়ারের বিদায় নিয়ে আপাতত কোনো সিদ্ধান্ত জানাচ্ছি না। পাকিস্তানের মেধাবী ক্রিকেটারদের নিয়ে অনেক সময় অনেক আলোচনাই হয়। আমরা বলে থাকি আমাদের দেশে অনেক মেধাবী ক্রিকেটার রয়েছে। আসলে আমি দুঃখিত যে আমাদের দেশে বর্তমানে কোনো মেধাবী ক্রিকেটারই নেই। ক্রিকেট বিশ্ব যে মেধাবী ক্রিকেটারদের চায়, তার কিছুই নেই পাকিস্তানে।

 

জাতীয় দলের হয়ে সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া আফ্রিদি বর্তমানে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট খেলতে ইংল্যান্ডে রয়েছেন।

 

দেশের জার্সি গায়ে ২৭টি টেস্ট, ৩৯৮টি ওয়ানডে আর ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই সিনিয়র ক্রিকেটার আরও জানান, আমি এখনও পাকিস্তানের ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে রয়েছি। তাই বোর্ডের এবং দেশের ক্রিকেটারদের নিয়ে কিছু বলা কঠিন। আমি অবসর নেওয়ার পরই এসব নিয়ে মুখ খুলতে পারবো। আপাতত সরাসরি কিছুই বলতে চাইছি না।

 

আফ্রিদি যোগ করেন, জাতীয় দলে সুযোগ না পাওয়ার জন্য আমি হতাশ নই। এটা নির্বাচকদের ব্যাপার। আমার সাথে দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক ভাইয়ের কথা হয়েছে। আমি ক্রিকেটকে সম্মান করি, তাই ক্রিকেটের স্বার্থে যেকোনো সিদ্ধান্তই মেনে নিতে পারি। আমি পাকিস্তানকে একটি ভালো টি-টোয়েন্টি দল হিসেবে গড়তে চেয়েছিলাম। কিন্তু, সেখানে যারা খেলেছে তাদের থেকে আমিই সেরা। আর আমি সেভাবেই খেলে যেতে চাই। আবারো বলছি, পাকিস্তানের বর্তমান স্কোয়াডে আমিই মেধাবী আর সেরা ক্রিকেটার। ইনজি ভাইকে বলেছি তরুণদের সুযোগ করে দিতে। তবে, আমাকে যদি কখনো দলের প্রয়োজন হয়, আমি অবশ্যই দেশের জার্সি গায়ে ফের সেরাটা দেওয়ার চেষ্টা করব।

 

সূত্র: বাংলানিউজ

Print