সাকিবের জায়গায় সৌম্য

February 22, 2019 at 11:23 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আঙুলের ইনজুরির কারণে প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না সাকিব আল হাসান। তার জায়গায় সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। অথচ টেস্টে শেষ ১০ ইনিংসে কোনো ফিফটি নেই তার।

সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজে সৌম্যর রান ৩০, ২২ ও ০। এই বাঁহাতি ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম টেস্ট সিরিজে মাত্র ৩০ রান করার পর প্রথমদিকে নিউজিল্যান্ড সফরে টেস্ট দলে বাদ পড়েন। ওয়ানডে সিরিজ শেষে মাশরাফি মুর্তজা, সাব্বির রহমান ও শফিউল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও রুবেল হোসেনের সঙ্গে তার ফিরে আসার কথা ছিল।

কিন্তু সাকিবের অনুপস্থিতিতে ১৫ সদস্যের ওয়ানডে দলে থাকা সৌম্যকে নিউজিল্যান্ডে থাকতে বলা হয়। এদিকে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে নির্বাচক হাবিবুল বাশার বলেন, টেস্ট দলে আমরা সৌম্যকে নিয়েছি। যেহেতু দলে আমাদের একজন অভিজ্ঞ খেলোয়াড় দরকার।’

তিনি যোগ করেন, নিউজিল্যান্ডের বিপক্ষে গোটা টেস্ট সিরিজে সাকিবের খেলার সম্ভাবনা আমরা উড়িয়ে দিচ্ছি না। তবে নিশ্চিতভাবে প্রথম টেস্টে খেলা হচ্ছে না তার।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট হ্যামিল্টনে শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। তার আগে লিংকনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

২০১৬-২০১৭ সালে নিউজিল্যান্ড সফরেও সৌম্য একাদশে সুযোগ পেয়েছিলেন ইমরুল কায়েসের ইনজুরির কারণে। দ্বিতীয় টেস্টে করেছিলেন ৮৬ ও ৩৬। সবশেষ ছয় ইনিংসে সৌম্যর রান ৯, ৯, ৩, ০, ১১ ও ১৯! টেস্টে তিনি সর্বশেষ হাফসেঞ্চুরি করেছিলেন ২০১৭ সালে শ্রীলংকা সফরে।

বাংলাদেশ টেস্ট দল: তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী ও সৌম্য সরকার।

Print