রাজশাহীতে বিভিন্ন সংগঠনের উদ্যোগে শহীদ দিবস পালন

February 21, 2019 at 8:18 pm

নিজস্ব প্রতিবেদক:

নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালন করেছে রাজশাহীর বিভিন্ন সংগঠন ও মহল। এ উপলক্ষে বৃহস্পতিবার দিবসের প্রথম প্রহরে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও বেসরকারি সংস্থা-সংগঠন শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে। এছাড়া র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ দিবস উপলক্ষে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানায় মোহনপুর উপজেলা প্রশাসন ও মোহনপুর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে র‌্যালী বের করে উপজেলা প্রশাসন।

এদিকে বাগমারা উপজেলা প্রশাসন, বাগমারা প্রেসক্লাবসহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় পালন করে। দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় তারা।

দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে রাজশাহী নগরীর ভুবনমোহন পার্ক শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটি।

এদিকে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা।

এদিকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় রাজশাহীর উন্নয়ন সংস্থা এ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট (এসিডি)।

এদিকে দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানায় রাজশাহী জেলা পরিষদ। অন্যদিকে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’ নামের একটি সংগঠন।

স/শা

 

 

 

 

Print