বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, রাজশাহীতে থাকে উদ্বৃত্ত: মেয়র লিটন

February 20, 2019 at 10:45 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বাংলাদেশে এখন আর খাদ্যের অভাব নেই। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। আর রাজশাহী বিভাগে এতো বেশি পরিমাণ খাদ্য উৎপাদন হয়। এখানে খাদ্য উদ্বৃত্ত থাকে।

আজ বুধবার বিকেলে নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিএডিসি বীজ ডিলার এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, খাদ্য নিরাপত্তা বিষয়টি এখন সারাবিশ্ব গুরুত্ব দিয়েছে। নিজেদের পর্যপ্ত পরিমাণ খাদ্যে মজুদ রাখার পর রপ্তানি করা হয়। আমরাও পর্যাপ্ত খাদ্য মজুদ রাখি।

বিএডিসি বীজ ডিলার এসোসিয়েশনের সভাপতি আমিনুর রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএডিসি রাজশাহীর (বীজ বিপনন) যুগ্ম পরিচালক মোফাজ্জল হোসেন, রাজশাহী চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক মাসুদুর রহমান রিংকু, সড়ক পরিবহন গ্রুপ রাজশাহীর সভাপতি মঞ্জুর হক পিটার, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন প্রমুখ। সভায় মেয়র খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সভা শেষে আমিনুর রহমানকে সভাপতি এবং সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে বিএডিসি বীজ ডিলার এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা করা হয়।

স/অ

Print