বেরোবিতে মাথায় পানির ট্যাংক পড়ে ৩ শিক্ষার্থী আহত

February 20, 2019 at 9:53 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) একাডেমিক ভবনের ছাদ থেকে পানির ট্যাংক পড়ে ৩ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে।

বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এর ছাদ থেকে দেড় হাজার লিটারের পানি ট্যাংক পড়ে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে শিক্ষার্থী আহতের ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে ৪ দফা দাবিতে ওই ভবনের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনায় দুই কর্মচারীকে সাময়িক বহিষ্কার ও ৩ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রত্যক্ষদর্শী ও প্রশাসন সূত্রে জানা যায়, বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী সুলতান মাহমুদ, নবম ব্যাচের শিক্ষার্থী রুমী খাতুন ও মনিরা খাতুন একাডেমিক ভবন-৩ এর পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ভবনের চারতলায় প্রকৌশল দফতরের সহকারী প্লামবার আজহারুল ইসলাম ও শামিম আহমেদ রশিতে করে পানির একটি পানির ট্যাংক নামানোর সময় রশি ছিঁড়ে তিন শিক্ষার্থীর মাথায় পড়ে।

এতে গুরুতর আহত হন তারা। পরে অন্যান্য শিক্ষার্থীরা তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

রংপুর মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, আহত শিক্ষার্থীদের অবস্থা গুরুতর।

এদিকে শিক্ষার্থী আহতের ঘটনায় সুষ্ঠু তদন্ত করে বিচার ও ৪ দফা দাবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা একাডেমিক ভবন-৩ এর মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করছেন। প্রায় ৩ ঘণ্টা বিক্ষোভ অবরোধ ও মূল ফটকের তালা দেয়ার পর প্রশাসনের আশ্বাসে কর্মচারী বহিষ্কারের ঘটনায় তালা খুলে দেয়া হয়।

এদিকে শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় তদন্ত বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. আতিউর রহমানকে আহ্বায়ক, সহকারী প্রক্টর মো. ছদরুল ইসলাম সরকারকে সদস্য এবং প্রক্টর দফতরের সহকারী রেজিস্ট্রার মোছা. মনিরা খাতুনকে কমিটির সদস্যসচিব করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এ ঘটনায় দুজন কর্মচারী প্রকৌশল দফতরের সহকারী প্লামবার আজহারুল ইসলাম ও শামিম আহমেদ সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. একেএম ফরিদ-উল ইসলাম বলেন, ট্যাংক নিচে পড়ে তিন শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।

Print