লালপুরে তরল পুষ্টি পণ্যের বিশ্ব চাহিদা পূরণে কর্মশালা অনুষ্ঠিত

February 17, 2019 at 6:25 pm

লালপুর প্রতিনিধি:
নাটোরের লালপুরে তরল পুষ্টি পণ্যের বিশ্ব চাহিদা পূরণে বাংলাদেশের সম্ভাবনা ও সমস্যা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে মেডিসিনাল প্লান্টস এন্ড হারবাল প্রোডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিল, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রনালয় ও হারবাল প্রডাক্ট, কসমেটিক এ্যান্ড ডায়েটারী সাপ্লিমেন্ট ম্যানুফ্যাক্চারার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর আয়োজনে লালপুর ইউনিয়ন পরিষদ হলরুমে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালায় হারবাল প্রডাক্ট, কসমেটিক এ্যান্ড ডায়েটারী সাপ্লিমেন্ট ম্যানুফ্যাক্চারার্স এসোসিয়েশন অব বাংলাদেশর সভাপতি ও নেপচুন ল্যাবরেটরীজ লি: এর ব্যবস্থাপনা পরিচালক ড. সাঈদ আহম্মেদ সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী, লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক পলাশ, হারবাল প্রডাক্ট, কসমেটিক এ্যান্ড ডায়েটারী সাপ্লিমেন্ট ম্যানুফ্যাক্চারার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি ও রাসনা ফার্মাসিউটিক্যালস্ লি: এর সত্বাধিকারী হাজী আবদুর রব, বাংলাদেশ ইউনানী ঔষধ শিল্প সমিতির সাধারণ সম্পাদক ও ক্রাউন ল্যাবরেটরীজ লি: এর ব্যবস্থাপনা পরিচালক ফারুক হোসেন, সমিতির সহ-সভাপতি ও এডরন ফার্মাসিউটিক্যালসের স্বত্বাধিকারী মোহম্মদ নূর-উন নবী, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ওরিয়েন্ট র‌্যাবরেটরীজ লি: এর ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল আলম ভুঁইয়া, অর্থ সম্পাদক ও সুবহে ফার্মাসিউটিক্যালস এর স্বত্বাধিকারী আব্দুল জলিল প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালায় ১৬০জন বিভিন্ন শ্রেণী পেশার নারী ও পুরুষ প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে লালপুরের কৃতি সন্তান ঢাকাস্থ তিব্বিয়া হাবিবিয়া কলেজের অধ্যক্ষ বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশন-এর মহাসচিব এবং বাংলাদেশ ইউনানী ও আয়ুর্বেদিক বোর্ডের সদস্য প্রয়াত অধ্যক্ষ হাকীম ফেরদৌস ওয়াহিদ বুদুর স্বরণে শোকসভা অনুষ্ঠিত হয়। কর্মশালা শেষে প্রশিক্ষানার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়।

স/অ

Print