উপজেলা নির্বাচন: রাজশাহীতে ১৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

February 12, 2019 at 7:45 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ৯০ প্রার্থীর মধ্যে যাচাই-বাছাইকালে ১৬ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। মঙ্গলবার জেলার ৮টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থীর মধ্যে ৫ জনের প্রার্থীতা বাতিল হয়েছে। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জনের মধ্যে ১১ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

এদিকে গোদাগাড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সুফিয়া খাতুন মিলি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। গোদাগাড়ীতে এ পদে নির্বাচন করতে গতকাল সোমবার শুধু মিলি মনোনয়নপত্র দাখিল করেছিলেন। মঙ্গলবার যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম। এ সময় কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মিলিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

নারীনেত্রী মিলি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক। এর আগে তিনি গোদাগাড়ী পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। তার বাড়ি পৌর এলাকার সারেংপুর-কাচারিপাড়া মহল্লায়।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, রাজশাহীতে মোট ৯০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে যাচাই-বাছাইকালে ১৬ জনের প্রার্থীতা বাতিল হয়েছে। এর মধ্যে ৫ জন চেয়ারম্যান পদে, ৫ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থিতা বাতিল হয়েছে। এতে করে এখন মোট প্রার্থী সংখ্যা দাঁড়ালো ৭৪ জনে।

স/শা

Print