রাজশাহীতে উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন যারা

February 11, 2019 at 8:02 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর ৮উপজেলায় উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা। সোমবার (১১ ফেব্রুয়ারি) তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রিটানিং কর্মকর্তার কাছে তারা মনোনয়ন পত্র দাখিল করেন।

এর মধ্যে গোদাগাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন মনোনয়ন জমা দেন। তারা হলেন, আওয়ামীলীগের মনোনিত প্রার্থী গোদাগাড়ী উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদিউজ্জামান, বাংলাদেশ ওয়ার্কাসপার্টির প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান ও জাতীয় পার্টির প্রার্থী এ্যাড. সালাহ উদ্দীন বিশ্বাস।

প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার মসিউর রহমানের কাছে ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জেলা সিনিয়র অফিসার ও রিটানিং কর্মকর্তা সাইফুল ইসলাম কাজে মনোনয়ন পত্র জমা দেন।

তানোরে উপজেলা চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী লুৎফর হায়দার রশিদ ময়না এবং কৃষকলীগের সাবেক সভাপতি বর্তমানে ওয়ার্কার্স পার্টির মনোনিত প্রার্থী শরিফুল ইসলাম।

পুঠিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন  মনোনয়ন জমা দেন। তারা হলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মজিদ সরদার ও আব্দুল কাদের।

দাখিলের শেষ দিনে দুর্গাপুর উপজেলায় মোট ৩জন প্রার্থী উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মজিদ সরদার ও আব্দুল কাদের।

বাগমারা উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছে। তারা হলেন, জেলা আ’লীগের সহসভাপতি ও আ’লীগ মনোনীত প্রার্থী অনিল কুমার সরকার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বাগমারা উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া ও জেলা যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বাবুল হোসেন।

চারঘাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মোননয়ন পত্র জমা দিয়েছে। এরা হলেন, আ’লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফকরুল ইসলাম এবং বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. টিপু সুলতান।

বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়ন পত্র জমা দিয়েছে। এরা হলেন, আ.লীগ মনোনীত প্রার্থী জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সামসুদ্দিন রিন্টু, স্বতন্ত্র প্রার্থী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম, বাঘা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন।

উল্লেখ্য, রাজশাহীর ৮টি উপজেলার মধ্যে এবার পাঁচটিতে নতুন প্রার্থীদের মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। বাকি চার উপজেলার মধ্যে একটিতে মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম। বাকি তিনটিতে যারা মনোনয়ন পেয়েছেন তারা গত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

স/অ

 

Print