নওগাঁ’র চাউলকলগুলোর পরিবেশ সুরক্ষায় জেলা প্রশাসকের পর্যবেক্ষন

February 11, 2019 at 5:35 pm
নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁয় চাউল কলগুলোতে মানসম্পন্ন পরিবেশ বিরাজ করছে কিনা তা পর্যবেক্ষন শুরু করেছেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। তাঁর গৃহিত কর্মসূচী “ ওয়াক ফর হেলদি লাইফ এন্ড ক্লিন এনভায়রনমেন্ট” এর অংশ হিসেবে নওগাঁর চাউলকলগুলো পর্যবেক্ষন করছেন তিনি।
সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে শহরের রামভদ্রপুর এলাকায় অবিস্থত আল হেরা চাউল কল পরিদর্শনের মধ্যে দিয়ে তাঁর এই কার্যক্রম শুরু করেছেন।
এ সময় সেখানে জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ কামাল হোসেন, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন, নওগাঁ জেলা চাউল কল মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোতাহার হোসেন পলাশ, আল হেরা চাউল কলের উপদেষ্টা আব্দুল লতিফ মন্ডল, চেয়ারম্যান আকতার হামিদ, ম্যানেজিং ডিরেক্টর জাহিদুজ্জামান উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান উক্ত চাউল কলের বর্জ্য ব্যবস্থাপনা, পরিস্কার পরিচ্ছন্নতা, স্যানিটেশন ব্যবস্থা, কর্মীদের কাজ করার অনুকুল পরিবেশ, তাদের মজুরী ও  সুস্বাস্থ্য রক্ষায় করনীয় দিকগুলো পর্যবেক্ষন করেন। এ সময় তিনি চাউলকলের কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকদের সাথে কথা বলেন।
এ সময় জেলা প্রশাসক চাউলকল মালিকদের পক্ষ থেকে কর্মীদের মধ্যে ক্যাপ ও মাস্ক বিতরন এবং এলাকার ৩০ জন দরিদ্র পরিবারের মধ্যে মাসিক ১৫ কেজি করে চাল বিতরকণ কার্যক্রম উদ্বোধন করেন। এখন থেকে প্রতি মাসে এই দরিদ্র পরিবারের মধ্যে আল হেরা চাউল কলের উদ্যোগে ১৫ কেজি করে চাল বিনামুল্যে প্রদান করা হবে।
স/অ
Print