চুলের ফাল্গুনী সাজ

February 11, 2019 at 5:25 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ফাল্গুন প্রকৃতির নানা রং নিয়ে আসে। চুলের মধ্যেও চলে আসে সেই সাজ। তবে বয়স, পেশা, পছন্দ—সবকিছুর ওপর নির্ভর করেই বেছে নিতে হবে বসন্তের চুলের সাজ।

রেড বিউটি স্যালনের রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীনের মতে, বসন্তের দিনে চুলের সাজের মাধ্যমেই একজনের চিন্তাচেতনা, রুচি ও ব্যক্তিত্ব প্রকাশ পায়। সে ক্ষেত্রে চুলের সাজে আমরা বিভিন্ন ধরনের তারতম্য দেখতে পাই। তবে প্রায় সবাই চুলে রঙিন ফুল পরতে পছন্দ করেন। সেখানে চুল বাঁধা ও ফুল পরার ফ্যাশনে অবশ্যই থাকতে হবে ভিন্নতা।

ফাল্গুনে অনেকেই খুব চিরাচরিত চুলের সাজ পছন্দ করেন এবং সেভাবেই চুল বাঁধেন ও ফুল পরেন। আবার কিশোরীরা একটু চলতি ধারায় চুলের সাজ বেছে নেন। একইভাবে চাকরিজীবীদের চুলের সাজ হবে একেবারেই ভিন্ন।

চিরায়ত চুলের সাজ
বসন্তের আমেজ অনেকেই চুলের সাজে নিয়ে আসেন। চিরাচরিত ধারায় চুল ফুলিয়ে, খোঁপা করে বা নানাভাবে বেণি করে ফুল দিতে পারেন। খোঁপার বেলায় চুল সামনে থেকে ফুলিয়ে হালকা করে হাতখোঁপা করে ফেলতে পারেন। এবার তাতে জড়িয়ে নিন নানা রঙিন ফুলের মালা।

আবার মধ্যে সিঁথি করে দুই পাশ থেকে টুইস্ট করে কানের পেছনে আটকেও খোঁপা করে নিতে পারেন।

সামনে টিজিং করে ফুলিয়ে বেণিও করতে পারেন।

কিশোরীদের আধুনিক চুলের সাজ
অনেকেই চুল আয়রন করে মাথায় রঙিন ফুলের রিং দিতে পারেন। অনেকে আবার এখন ষাট দশকের স্টাইল পছন্দ করছেন। এই সাজে চুলগুলো হালকা কোঁকড়া করে চিকন কোনো ফুলের রিং মাথায় মুকুটের মতো পরে নেওয়া যায়। চাইলে কানের দুই পাশ থেকে চুল নিয়ে টুইস্ট করে পেছনে আটকে নিতে পারেন। পেছনে লাগিয়ে নিতে পারেন জংলি ছোট ছোট ফুল।
চাকরিজীবীদের চুলের সাজ
ফাল্গুনের প্রথম দিনে অফিসে গেলেও চুলের সাজে থাকতে হবে স্নিগ্ধতার ছোঁয়া। হাতখোঁপা করে বড় একটি ফুল গুঁজে নিতে পারেন কানের পেছনে বা খোঁপায়। যাঁরা বেণি করতে পছন্দ করেন, রাতে চুল কোঁকড়া করে পেঁচিয়ে সকালে চুল খুলে হালকা বেণির মতো করে ফেলতে পারেন। ছোট ফুল বেণির মধ্যে দিয়ে দিন। অল্পতেই আনতে পারেন বসন্তের আমেজ।

Print