বাগমারার বারুইপাড়ায় পৌষমেলায় ঘোড়াদৌড়

February 5, 2019 at 11:22 pm

হাট গাঙ্গোপাড়া (বাগমারা) প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলার বারুইপাড়া গ্রামের ঐতিহ্যবাহী মিলন মেলার স্থান জৈলাতলায় বার্ষিক পৌষমেলা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার এ মেলা অনুষ্ঠিত হয়।

বাঙ্গালীর অতীত ঐতিহ্য ও সংস্কৃতিকে ধরে রাখতে বারুইপাড়া গ্রামের পৌষমেলা কমিটি প্রতি বছর এই মেলার আয়োজন করে থাকেন। বিভিন্ন খেলাধুলার মধ্যে মেলার মূল আকর্ষণ হলো ঘোড়া দৌড়।

মেলা পরিচালনা কমিটির সভাপতি মো. ফসির উদ্দিন জানান, ঘোড়া দৌড় প্রতিযোগীতায় এলাকার বিভিন স্থান থেকে আসা মোট ২৬টি ঘোড়া অংশগ্রহন করে। এরমধ্যে প্রথম স্থান অধিকার করে নওগাঁর ধামইর হাট থেকে আগত মো: নুরুজ্জামানের ঘোড়া, ২য় হয় তানোর উপজেলা থেকে আগত মো: আ: জলিলের ঘোড়া এবং ৩য় স্থান অধিকার করে ধামইর হাটের মোছা. তসলিমা খাতুনের ঘোড়া।

বিজয়ী প্রথম পাঁচজনের প্রত্যেককে একটি করে মোবাইলফোন, এবং অংশগ্রহনকারী প্রত্যেককে ২০০ করে টাকা পুরুস্কার হিসেবে প্রদান করেন মেলা পরিচালনা কমিটি।

অনুষ্ঠানে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আ. হাকিম, হাট গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক হীরেন্দ্রনাথ প্রমানিক, এস.আই মোস্থফা কামালসহ মেলা পরিচালনা কমিটির সদস্য মো: মাসুদ রানা, জয়নাল আবেদীন ও সৈয়দ আলীসহ আরো অনেকে।

স/শা

Print