পৃথিবীর সবচেয়ে দুর্গন্ধযুক্ত ফল, দাম ৪২ হাজার টাকা

February 4, 2019 at 8:13 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অবাক করার মতো হলেও ঘটনা সত্য যে, পৃথিবীতে এমন ফল পাওয়া যায় যার একটারই দাম ৪২ হাজার টাকা। আরো মজার বিষয় হলো, এটিই পৃথিবীর সব থেকে দুর্গন্ধযুক্ত ফল।

নাম ডুরিয়ান ফল। ইন্দোনেশিয়ার বিখ্যাত একটি ফল এটি। পাঁচশ ডলারে বিক্রি হয় ফলটি। যেসব দোকানে এটি বিক্রি হয়, সেখানে আলাদা বাক্সে রাখা হয় ফলটি। অনেকেই কেনেন, অনেকেই আবার ফলের সঙ্গে সেলফি তোলেন শখ মেটাতে।

দক্ষিণ এশিয়াতে এই ফলটিকে ‘কিং অব ফ্রুটস’ বা ফলের রাজা বলে ডাকা হয়। এই ফলের মধ্যে ক্রিম রয়েছে একধরনের, সে কারণেই মানুষ এটি পছন্দ করেন। তবে যারা খেয়েছেন সকলেই বলেছেন, খেতে গিয়ে তাদের মনে হয়েছে নোংরা নালির গন্ধ পাচ্ছেন, অনেকের আবার দুর্গন্ধযুক্ত মোজার কথাও মনে পড়েছে।

জে-কুইন ব্র্যান্ডের ওই ফলের গুণগত মান ভালো বলে মনে করা হয়, সে কারণেই এমন অস্বাভাবিক দামে বিক্রি হয় ফলটি। যে সুপারমার্কেটে ওই ফল পাওয়া যায়, সেখানকার ব্যবস্থাপক জানান, যারা যারা এই ফল কিনেছেন তারা সবাই আমাদের অনুরোধ করেছেন তাদের নাম যেন গোপন রাখা হয়।

যতই পচা গন্ধ হোক না কেন, ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে এই ফল বেশ জনপ্রিয়। অনেকেই এই ফলের ছবি এবং ভিডিও হামেশাই শেয়ার করেন সোশ্যাল মিডিয়াতে।

Print