বাগমারা পীরগঞ্জ টেকনিক্যাল কলেজের অধ্যক্ষসহ ৩ শিক্ষকের এমপিও বাতিল

January 14, 2019 at 9:24 pm

হাটগাঙ্গোপাড়া (বাগমারা) প্রতিনিধি:

অবৈধ নিয়োগ, জাল সনদে চাকরি ও ডাবল এমপিও ভোগের অভিযোগে রাজশাহীর বাগমারার পীরগঞ্জ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ, বাংলা প্রভাষক আনিছুর রহমান ও সহকারি লাইব্রেরীয়ান সাইফুল ইসলামের এমপিও সাময়িকভাবে বাতিল করা হয়েছে। সিআইডির তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এমপিও বাতিল করা হলো মর্মে কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক ওহিদুল ইসলামের স্বাক্ষরিত একটি চিঠি সোমবার কলেজের সভাপতি বরাবর পাঠানো হয়। এছাড়া প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠিটি সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ ও অতিরিক্ত সচিব কারিগরি অনুবিভাগসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

চিঠি সূত্রে জানা যায়, বাগমারার পীরগঞ্জ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ, বাংলা প্রভাষক আনিছুর রহমান ও সহকারি লাইব্রেরীয়ান সাইফুল ইসলামের বিরুদ্ধে অবৈধ নিয়োগ ও জাল সনদে চাকরিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে জাঙ্গালপাড়া গ্রামের মোজাম্মেল হক বাদী হয়ে গত বছরের ২৩ নভেম্বর আদালতে একটি মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে রাজশাহীর সিআইডি পুলিশ পরিদর্শক মোস্তাক আহম্মেদ তদন্ত প্রতিবেদনে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন। এছাড়া অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধ অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এমপি বাতিলের জন্য সংশ্লিষ্ট কারিগরি শিক্ষা অধিদপ্তরে তদন্ত প্রতিবেদনসহ (যার স্মারক নং সিএ/রাজশাহী/স্ব:উ:/৩০১-২০১৭/২৪০৪, তারিখ: ২০/০৮/২০১৮ ইং) একটি আবেদন করেন।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক জহুরুল ইসলাম বলেন, সিআইডির তদন্ত প্রতিবেদনসহ আবেদনের প্রেক্ষিতে অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ওই তিন শিক্ষকের এমপিও সাময়িকভাবে বাতিল করা হয়েছে।

স/শা

Print