শিবগঞ্জে আ.লীগ অফিসে হামলা ও হাতবোমা নিক্ষেপ

January 14, 2019 at 8:50 pm

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার উজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের ১, ২ ও ৩নং ওয়ার্ডের দলীয় অফিসে হামলা ও হাতবোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। রোববার দিবাগত রাত ১২টার দিকে উজিরপুর জলবাজারে এ ঘটনা ঘটে।

উজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়েজ উদ্দিন অভিযোগ করে বলেন, রাত ১২টার দিকে জলবাজারে অবস্থিত স্থানীয় আওয়ামী লীগের অফিসে হামলা চালায় একই এলাকার আবদুল মান্নানের ছেলে সামিউল ও রুহুল, একরামুলের ছেলে রানা, আবদুস সাত্তার ওরফে ফকির মিস্ত্রির ছেলে সারোয়ার, একই এলাকার ডাকাতপাড়ার মজিবুর রহমানের ছেলে জাহির, হাবিবুরের ছেলে ফয়সাল ফকির ও নাইমুল ওরফে লাবলুর ছেলে টিটোর নেতৃত্ব একদল দুর্বৃত্ত।

এসময় দলীয় অফিস লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করে তারা। এতে হাতবোমা নিক্ষেপের ফলে
কয়েকটি চেয়ার ভাঙচুর করে। একই সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছিঁড়ে ফেলে তারা বলেও অভিযোগ করেন তিনি।

এর আগে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদের ভোটগ্রহণের দিন সকালে উজিরপুর ইউনিয়নের ২১২ নং হাউসনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে কয়েকটি ককটেল ও হাতবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা।
ওই ঘটনায় পুলিশ সদস্যসহ তিনজন গুরুত্বর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় পরদিন ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মনিরুল ইসলাম বাদি হয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

রোববার একই এলাকার মহসীন মেম্বারের ছেলে জামাল নামে এক আসামিকে পুলিশ গ্রেফতার করে। এরই জের ধরে এই দলীয় অফিসে হামলা ও হাতবোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে বলে দাবি করেন বঙ্গবন্ধু মানবকল্যাণ পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান
ফয়েজ উদ্দিন।

পরে থানা পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে ইউপি চেয়ারম্যান।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ওসি সিকদার মশিউর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হাতবোমা নিক্ষেপের আলামত সংগ্রহ করেছে। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/শা

Print