রাজশাহী শিল্প শিক্ষায়তন: ১৬৫ টি গাছ পানির দামে পেলেন কাউন্সিলরের লোক

January 13, 2019 at 9:22 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী শিল্প শিক্ষায়তনের ১৬৫টি গাছ কাটার টেন্ডার দখল নিয়ে নামে মাত্র দর দিয়েছেন স্থানীয় কাউন্সিলর। ফলে পানির দামে মূল্যবান গাছগুলো টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হয়েছে ১৪ নম্বর ওয়ার্ড  কাউন্সিলর আনোয়ারুল ইসলাম আনারকে। এ নিয়ে স্থানীয় ঠিকাদারদের মাঝে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার রাজশাহী শিল্প শিক্ষায়তনের ১৬৫টি গাছ টেন্ডারের মাধ্যমে বিক্রির জন্য দিন নির্ধারণ ছিল। এর জন্য অন্তত ২০-৩০ জন ঠিকাদার ওই টেন্ডারে অংশ নিতে যান। কিন্তু স্থানীয় কাউন্সিলর আনোয়ারুল ইসলাম আনারের লোকজন গিয়ে ঠিকাদাররদের টেন্ডারে অংশ নিতে বাধা দেন।

এসময় উভয়পক্ষের মধ্যে সামান্য মারপিটের ঘটনাও ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু দুপুর ১২টার দিকে কাউন্সিলর আনোয়ারুল ইসলাম আনার টেন্ডারের নিয়ন্ত্রণ নেন। এরপর তিনি সবার বিডি ফেরত দিয়ে দরগাপাড়ার কামরুল নামের এক ঠিকাদারকে কাজটি পাইয়ে দিতে সহায়তা করেন। ওই ঠিকাদার ১৬৫টি গাছের দর দেন মাত্র সাড়ে ছয় লাথ টাকা।

ঠিকাদাররা জানান, এই গাছগুলোর আনুমানিক মূল্য অন্তত ১৫ লাখ টাকা হবে। দীর্ঘ দিনের পুরনো গাছগুলো কাউন্সিলর আনারের হস্তক্ষেপে পানির দামে দেওয়া হওয় ওই ঠিকাদারকে। অন্য ঠিকাদাররা টেন্ডারে অংশ নিতে পারলে সরকার আরো অন্তত ৯ লাখ টাকা রাজস্ব পেত বলেও দাবি করেন ঠিকাদাররা।

তবে বিষয়টি নিয়ে কাউন্সিলর আনোয়ারুল ইসলাম আনারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা েহলে তাকে পাওয়া যায়নি।

স/আর

Print