ছাত্রলীগ নেতা সাধুর ২৩তম মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভা

January 12, 2019 at 1:22 pm

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শহীদুল ইসলাম সাধুর ২৩তম মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী মহানগর ছাত্রলীগের উদ্যোগে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর বিনোদপুর বাজারে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, সাধু সবসময়ই রাজনীতির আদর্শিক জায়গায় অবিচল ছিলেন। তিনি ছিলেন সংগঠনের জন্য নিবেদিত প্রাণ। সংগঠন করার কারণে তিনি বিএনপি-জামায়াতের ক্যাডারদের হাতে নির্মমভাবে খুন হয়েছেন। তার এই আত্মত্যাগে উজ্জীবিত হয়ে আমাদেরকে সামনে এগিয়ে যেতে হবে। এ সময় বক্তারা সকল অপশক্তির বিরুদ্ধে সোচ্চার হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভা থেকে বক্তারা শহীদ সাধুর নামে বিনোদপুর-ধরমপুর সড়কটির নামকরণের ঘোষণা দেন। আলোচনা সভা শেষে নেতাকর্মীরা শহীদ সাধুর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন। পরে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে নেতাকর্মীরা শহীদ সাধুর কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকার, মতিহার থানা আ.লীগের সভাপতি ড. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আলাউদ্দীন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রাজিব, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা অনিক মাহমুদ বনিসহ সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২ জানুয়ারি বিনোদপুর বাজারে বিএনপি’র চিহ্নিত সন্ত্রাসী ও গুন্ডাবাহিনীদের হাতে খুন হন সাধু।

স/আ

Print