চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিজয়ী বিএনপির প্রার্থী আমিনুল

December 31, 2018 at 9:53 pm

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে নির্বাচিত হয়েছেন বিএনপি’র প্রার্থী আমিনুল ইসলাম। এ আসনে মোট ১৫৯টি ভোটকেন্দ্রে তিনি পেয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৪৬৬ ভোট। তার কাছের প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের প্রার্থী জিয়াউর রহমান পান ১ লাখ ৩৯ হাজার ৯৫২ ভোট।

রোববার সকাল আটটায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিকাল চারটায় ভোটগ্রহণ শেষ হয়। তারপর থেকে নির্বাচনের ফলাফল শেষে তিনি নির্বাচিত হন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে নির্বাচিত হয়েছেন বিএনপির প্রার্থী হারুনুর রশিদ। মোট ১৫০টি কেন্দ্রে তিনি পেয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬৬১ ভোট। তার কাছের প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের আব্দুল ওদুদ বিশ্বাস পান ৮৫ হাজার ৯৩৮ ভোট। সদর আসনে জামায়াতের কেন্দ্রীয় নেতা নূরুল ইসলাম বুলবুল স্বতন্ত্র প্রার্থী পান ৫৯ হাজার ৫১৭ ভোট।  সংশ্লিষ্ট সহকারি রিটার্নিং কর্মকর্তার ফলাফল ঘোষণা কেন্দ্র থেকে এই ফলাফল ঘোষণা করা হয়।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল। এখানে মোট ১৫৮টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয়। এর মধ্যে ১৫৪ কেন্দ্রে নৌকা প্রতীকে ডা. শিমুল পেয়েছেন ১ লাখ ৮০ হাজার ৭৮ ভোট। তার কাছের প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী অধ্যাপক শাহজাহান মিঞা পান ১ লাখ ৬৩ হাজার ৬৫০ ভোট।

সবমিলিয়ে চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনের মধ্যে দুটিতে বিজয়ী হলো বিএনপির প্রার্থী। সারা দেশে জাতীয় ঐক্যফ্রন্ট যে সাতটি আসনে জয়ী হয়েছে তার মধ্যে চাঁপাইনবাবগঞ্জের এ দুইটি আসন রয়েছে।

স/শা

Print