কাটাখালি পৌর মেয়র আব্বাসের ওপর হামলার চেষ্টা

December 7, 2018 at 10:22 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর কাটাখালি পৌর সভারর মেয়র আব্বাস আলীর ওপর হামলার চেষ্টা করেছেন প্রতিপক্ষরা। পবা উপজেলা আওয়মী লীগ নেতা আবু সামার নেতৃত্বে শুক্রবার সন্ধ্যার দিকে এ হামলার চেষ্টা চালানো হয়। এতে কাটাখালি পৌর এলাকার বাখরাবাজে পৌর মেয়র আব্বাসের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও বোনভজন আয়োজন পণ্ড হয়ে যায়।

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো। কিন্তু সন্ধ্যার পর পরই আবু সামার নেতৃত্বে তার লোকজন মেয়রে ওপর হামলার চেষ্টা করে। এসময় আব্বাসের লোকজন প্রতিরোধ করতে গেলে সামান্য হাতাহাতির ঘটনাও ঘটে। পরে আবু সামার লোকজন স্থানীয় আওয়ামী লীগ অফিসে ভাংচুর চালায়।

আব্বাস আলী দাবি করেন, পরিকল্পিতভাবে তার অনুষ্ঠানে হামলা করেছে আবু সামা ও তার লোকজন। তারা দুদিন আগ থেকেই এই হামলার ছক কষেছিল বলে জানা গেছে। হামলাকারীদের শাস্তির দাবি জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বাখরাবাজে শুক্রবার সকাল থেকেেই পৌর মেয়র আব্বাসের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও বোনভজন আয়োজন করা হয়।সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো। সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে অনুষ্ঠানস্থলে

পৌঁছেন পবা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সামা। এসময় তিনি মাইকে ঘোষণা দেন, হরিয়ানে আমার লোক টুটুলকে মেয়র আব্বাসের লোকজন মারপিট করেছে। এর বিচার করতে হবে। আবু সামার এ কথার প্রতিবাদ জানান মেয়রের লোকজন।

এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আবু সামার নেতৃত্বে তার লোকজন মেয়র আব্বাসের ওপর হামলারো চেষ্টা করে। এসময় দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।

পরে আবু সামার লোকজন স্থানীয় আওয়ামী লীগ অফিসে ঢুকে চেয়ার, শহীদ কামারুজ্জামানের ছবিসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

কাটাখালি থানার ওসি নিবারন চন্দ্র রায় বলেন, দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছিলো। পরে অনুষ্টান পণ্ড হয়ে যায়।

স/আর

Print