তামিমের পর সৌম্যর সেঞ্চুরি

December 6, 2018 at 5:21 pm
 ওয়েস্ট ইন্ডিজ: ৩৩১/৮
* বিসিবি: ৪১ ওভারে ৩১৪/৬
* সেঞ্চুরি পেয়েছেন তামিম ও সৌম্য

বিসিবি একাদশের জার্সিতে অনেক দিন পর মাঠে ফিরেছেন তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে ফিরেই ঝোড়ো সেঞ্চুরি করলেন বাংলাদেশের এই ওপেনার। তামিমের ফেরার দিনে আলো ছড়িয়েছেন সৌম্য সরকারও। ঝোড়ো সেঞ্চুরিতে ওয়ানডে দলে একাদশে থাকার দাবি জানিয়ে রাখলেন সৌম্য। আলোকস্বল্পতায় খেলা থামার পর ডিএল পদ্ধতিতে ৫১ রানে জয়ী ঘোষণা করা হয়েছে বিসিবি একাদশকে।

ওয়েস্ট ইন্ডিজের ৩৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে তামিম ও ইমরুল কায়েসের ব্যাটে দারুণ সূচনা করেছে বিসিবি একাদশ। ৮১ রানের ওপেনিং জুটি ভেঙে ইমরুল ২৭ রান ফিরে গেলেও সৌম্যকে নিয়ে ভালো গতিতে রান তাড়া করেছেন তামিম। ২৩তম ওভারে দলকে ১৯৫ রানে রেখে তামিম ফিরলেও সৌম্য বাকি দায়িত্ব বুঝে নিয়েছেন। অন্য কোনো ব্যাটসম্যান টিকতে না পারলেও সৌম্য-ঝড়ে ওয়েস্ট ইন্ডিজ বোলিং লাইনআপ তছনছ হয়ে গেছে।

সর্বশেষ ওয়ানডে ইনিংসে সেঞ্চুরি করা সৌম্য ফর্ম ধরে রেখেছেন। ৭৫ বলে ৭ চার ও ৬ ছক্কার সেঞ্চুরি ছুঁয়েছেন সৌম্য। ৪১ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান তোলার পরই আলোক স্বল্পতায় খেলা থামিয়ে দিতে হয়েছে। সৌম্য অপরাজিত ছিলেন ১০৩ রানে (৮৩ বল), উইকেটে তাঁর সঙ্গী ছিলেন মাশরাফি বিন মুর্তজা (১৮ বলে ২২ রান)।

এর আগে ৩৩২ রানের লক্ষ্যকে ছোট বানিয়ে দিয়েছেন তামিম। মাত্র ৩৪ বলে ফিফটি ছুঁয়েছেন তামিম। ৮ চার ও ১ ছক্কায় ফিফটি ছোঁয়া তামিম ইনিংস শেষ করেছেন ১৩টি চার ও ৩ ছক্কা নিয়ে। এর মাঝেই ৭০ বলে সেঞ্চুরি হয়ে গেছে তাঁর। শেষ পর্যন্ত ৭৩ বলে ১০৭ রান করে থেমেছেন জাতীয় দলে ফেরার অপেক্ষায় থাকা দেশ সেরা ব্যাটসম্যান। রোস্টন চেজের বলে স্টাম্পড হয়েছেন তামিম।

Print