নৈশ পার্টিতে সাবধান, নারী শরীর ছুঁলেই এ বার ফাঁসার আশঙ্কা

December 5, 2018 at 6:52 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পথে-ঘাটে কিংবা নাইট ক্লাবে, এ বার মহিলাদের বেকায়দায় ছুঁতে চাইলে সাবধান! রোমিওদের জন্য এসে গিয়েছে বিশেষ দাওয়াই।

ডিস্কোর আলো-আঁধারিতে এক ফাঁকে কেউ ছুঁয়ে দিচ্ছে বুক, কেউ হাত বুলিয়ে দিচ্ছে পিঠে। কেউ আবার সুযোগ বুঝে খামচে ধরছে নিতম্ব। অপরাধীকে হাতেনাতে ধরাও সম্ভব হচ্ছে না ভিড়ের মাঝে। নাইট ক্লাবের এই চেনা ছবি এ বার বদলে যেতে পারে।

কাজেই পথে-ঘাটে কিংবা নাইট ক্লাবে, এ বার মহিলাদের বেকায়দায় ছুঁতে চাইলে সাবধান! রোমিওদের জন্য এসে গিয়েছে বিশেষ দাওয়াই। মহিলাদের জন্য বানানো হচ্ছে সেন্সর লাগানো এমন পোশাক, যা শরীরের কোথাও অবাঞ্ছিত স্পর্শ হলেই তার সন্ধান দেবে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওগিলভি সাও পাওলো ও পানীয় প্রস্তুতকারী সংস্থা স্কুয়েপ্পেস-এর পার্টনারশিপে এই ‘স্মার্ট ড্রেস’ তৈরি হয়েছে। সম্প্রতি ব্রাজিলের একটি নাইট ক্লাবে সেন্সর লাগানো এমন ঝলমলে পোশাক পরে যান তিন মহিলা। সেই ভিডিও দেখে এবং তাঁদের থেকে পাওয়া তথ্যে ছড়িয়েছে বিপুল চাঞ্চল্য। দেখা যাচ্ছে, নাইট ক্লাবে প্রতি ঘণ্টায় গড়ে ৪০ বার মহিলাদের অবাঞ্ছিত স্পর্শের শিকার হতে হয়েছে।

দেখুন ভিডিও—

Embedded video

Ogilvy

@Ogilvy

Title: The Dress for Respect
Client: Schweppes
Office: @OgilvyBrasil

See more design work here: http://bit.ly/2xucfwl 

3,250 people are talking about this

‘ব্যাড টাচ’। কথাটি ইদানীং চালু হলেও মহিলাদের দীর্ঘ দিন ধরেই সমাজের নানা ক্ষেত্রে এই ধরনের অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে হয়। গোটা পৃথিবী জুড়েই তাতে ফারাক সামান্য। এ বার হয়তো সেই ছবিটা আরও স্পষ্ট ভাবে বোঝা যাবে। এ ধরনের নোংরামি করতে চান যে মানুষেরা, তাঁদের দাওয়াই হয়ে উঠতে পারে এই ‘স্মার্ট ড্রেস’।

Print