বিকৃত ছবি কোহলির, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগেই টুইট ভিলেনে-র

December 5, 2018 at 6:22 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জোড়া কীর্তির পরেই ভারতীয়রা ব্যাপক সমালোচনা করেন সাংবাদিকের। সোশ্যাল মিডিয়ায় প্রচণ্ড ট্রোলড হতে হয় সেই সময়।

ফের চরম অসম্মান বিরাট কোহলিকে, সেই সঙ্গে ভারতীয় ক্রিকেটারদেরও। মর্ফড ছবি পোস্ট করে টুইটারে চরম অপমানজনক টুইট করলেন অস্ট্রেলীয় সাংবাদিক ডেনিস ফ্রিডম্যান। যা নিয়ে ইন্দো-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে মাঠে বল গড়ানোর আগেই তুমুল চাঞ্চল্য।

ভারতীয়দের অসম্মান করা কার্যত অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছেন অজি সাংবাদিকের। এর আগেও কোহলিকে ‘ঝাড়ুদার’ বলে বিতর্ক তৈরি করেছিলেন। সেই সময়ে প্রধানমন্ত্রীর ‘স্বচ্ছ ভারত’ প্রকল্পের অংশ হিসেবে ইডেনের গ্যালারি সাফ করেছিলেন কোহলি সহ একাধিক জাতীয় দলের তারকা ক্রিকেটার।

কোহলির সেই ছবিই পোস্ট করে ডেনিস লিখেছিলেন, ‘‘ওয়ার্ল্ড ইলেভেন ম্যাচের জন্য তাড়াতাড়ি গ্যালারি পরিষ্কার করছেন ঝাড়ুদাররা।’’ এখানেই শেষ নয়। গত বছরেই ভারতীয় মানচিত্রের সঙ্গে অন্তর্বাসের তুলনা করে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন ভারত-বিদ্বেষী সাংবাদিক।

জোড়া কীর্তির পরেই ভারতীয়রা ব্যাপক সমালোচনা করেন সাংবাদিকের। সোশ্যাল মিডিয়ায় প্রচণ্ড ট্রোলড হতে হয় সেই সময়। তবে নিজের পুরনো মানসিকতায় যে বদল আনেননি, তাঁর প্রমাণ ডিসেম্বরেই। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে কোহলির বিকৃত ছবি পোস্ট করেন তিনি। সেই ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘‘টুইটারে ক্রিকেট নিয়ে ভারতীয়দের সঙ্গে তর্ক করার সময়ে।’’

Dennis Harris

@DennisCricket_

When arguing about cricket with Indians on Twitter

314 people are talking about this

নিজেকে সাংবাদিক পরিচয় দেন। তবে সাংবাদিক সুলভ পরিণতি কবে দেখাবেন ডেনিস, প্রশ্ন তুলছে ক্রিকেটমহল।

 

Print