নির্বাচনকে সামনে রেখে এ কী নির্দেশনা আরএমপির!

November 15, 2018 at 10:46 pm

নিজস্ব প্রতিবেদক:

মহানগরের সার্বিক নিরাপত্তায় বিশেষ নির্দেশনা জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে সর্বোচ্চ সতর্কাবস্থায় থেকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন, আরএমপির পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম।

আজ বৃহস্পতিবার (১৫ নভেম্বর) আরএমপি পুলিশ এর দক্ষতা বৃদ্ধি ও যেকোনো প্রতিকূল পরিস্থিতি মোকাবেলার জন্য পুলিশ ট্রেনিং স্কুল,আরএমপিতে Public Order Management and Basic Police Technique এর উপর কোর্স সম্পন্ন হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফোর্সদের অনুশীলন পর্যবেক্ষণ করেন ও কোর্স শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ কালে তিনি এসব নির্দেশনা প্রদান করেন।

Image may contain: one or more people, tree, crowd, sky and outdoor

এছাড়া জনসাধারণকে সর্তক থাকার বিষয়ে আরএমপির মুখপাত্র ইফতে খায়ের আলম বলেন, এরইমধ্যে নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে। এ অবস্থায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ বজায় রাখা উচিত। তার পরিপ্রেক্ষিতেই মহানগর এলাকায় বিশেষ নিরাপত্তা নিয়েছে পুলিশ। কোনোভাবেই বিশৃঙ্খলা বরদাশত করা হবে না। সর্বদা শান্তি-শৃঙ্খলা বজায় রাখা হবে।

Image may contain: one or more people, sky, tree and outdoor

মহানগরে সব প্রকার অস্ত্র-শস্ত্র বহন, আতশবাজি পোড়ানো ও পটকা ফুটানো, বিস্ফোরকদ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয় এবং উচ্চস্বরে মাইকিং নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়াও মাইকিং, সমাবেশ, প্রচারণার ক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন সাপেক্ষে আরএমপি কর্তৃপক্ষের অনুমোদন নিতেও আহ্বান জানানো হয়েছে।

Image may contain: 6 people, people standing and outdoor

যারা এ নিষেধাজ্ঞা অমান্য করবেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার নির্দেশনা দিয়েছেন বলে জানান আরএমপি মুখপাত্র ইফতে খায়ের আলম।

স/অ

Print