রাজশাহী-নাটোর থেকে সারাদেশে বাস চলাচল শুরু

November 8, 2018 at 10:23 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী-নাটোর থেকে ঢাকাসহ সারাদেশে বাস চলাচল শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার রাত সাড়ে নায়টার দিকে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার সিল্কসিটি নিউজকে বলেন, নাটোরে শ্রমিকদের সঙ্গে সমস্য ছিলো তা সমাধান হয়েছে সন্ধ্যায়। তার পর থেকে বাস চলাচল স্বাভাবিক হয়। এর ফলে রাজশাহী থেকে সব রুটে বাস চলাচল শুরু করেছে।

এদিকে, নাটোর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সাগর এ তথ্য নিশ্চিত করে বলেন, রাজশাহী ও নাটোরের বাস শ্রমিকদের মধ্যে সমস্যা সমাধন হয়েছে। তাই সকল রুটে বাস চলাচল শুরু হয়েছে।

এদিকে, আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহী, নাটোর-ঢাকা রুটের সাধারণ যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। কেউ কেউ বিকল্প হিসেবে ট্রেনে চেপে যাত্রা করছেন। তাবে আকস্মিক এই ধর্মঘটের কারণে বেশ বেগ পেতে হয়েছে যাত্রীরে।

এরআগে, হঠাৎ রাজশাহী থেকে ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে কোনো বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি।

পরিবহন নেতারা বলছেন, নাটোরে বাস শ্রমিকের ওপর হামলার ঘটনায় এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অন্য রুটে চলছে। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা চলছে। সমাধান হলে আবারও এই রুটে বাস চলাচল শুরু হবে।

তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, শুক্রবার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে ঐক্যফ্রন্টের জনসভা রয়েছে। জনসভাকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ঐক্যফ্রন্টের জনভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কাণ্ড করা হয়েছে বলে অভিযোগ করেন মিনু।

স/অ

Print