জাতীয় ক্রিকেট লিগে ৬ বছর পর চ্যাম্পিয়ন রাজশাহী

November 8, 2018 at 7:09 pm

নিজস্ব প্রতিবেদক:

বরিশালকে হারিয়ে প্রথম শ্রেণির প্রতিযোগিতা জাতীয় ক্রিকেট লিগে শিরোপা জিতেছে রাজশাহী। ৬ বছর পর রেকর্ড ছুঁয়ে ২০১৮-১৯ মৌসুমের নতুন চ্যাম্পিয়ন হলো রাজশাহী বিভাগ। ২০১১-১২ মৌসুমের পর এটি তাদের ষষ্ঠ শিরোপা।

অবশেষে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খুলনার রাজত্বের পতন হলো। এখন জাতীয় লিগে সবচেয়ে বেশি শিরোপা জয়ে খুলনার সঙ্গে ব্র্যাকেটবন্দী এখন রাজশাহী।

পুরো এনসিএলেই অপরাজিত থেকেই শিরোপা তুলে ধরল রাজশাহী। ৬ ম্যাচ খেলে ২ জয় ও ৪ ড্রয়ে ৩৪.৮১ পয়েন্টে প্রথম স্তরে সবার ওপরে থেকে শ্রেষ্ঠত্ব আদায় করল তারা।

শিরোপার সম্ভাবনা নিয়েই বুধবারের খেলা শেষ করে রাজশাহী। বরিশালের বিপক্ষে চতুর্থ ও শেষ দিন তাদের প্রয়োজন ছিল মাত্র ১০২ রান। জুনায়েদ সিদ্দিকীর সেঞ্চুরিতে এই রান তুলতে মোটেই বেগ পেতে হয়নি নতুন চ্যাম্পিয়নদের।

জয়ের জন্য রাজশাহীর সামনে ২৮৪ রানের লক্ষ্য দেয় বরিশাল। ২ উইকেটে শেষ দিন ১৮২ রানে মাঠে নামে তারা। আগের দিনের জুনায়েদ ৬৫ ও জহুরুল ২৫ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন মাঠে নামেন।

৯৮ বলে জহুরুল ফিফটি হাঁকালেও শেষ পর্যন্ত থাকতে পারেননি। ৬৪ রানে মোসাদ্দেক হোসেনের হাতে উইকেট দেন রাজশাহী অধিনায়ক। ফরহাদ হোসেন বিদায় নেন মাত্র ৪ রানেই। তবে উইকেটে থাকা জুনায়েদ ১৬৪ বলে ১৩ চারে সেঞ্চুরি করে অপরাজিত ১২০ রান করে মাঠ ছাড়েন।

চতুর্থ ইনিংসে অসাধারণ খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া এই টপঅর্ডার ব্যাটসম্যান।

স/অ

Print