বাঘায় এক হাজার রুগী পেল বারিন্দ মেডিকেল কলেজের ফ্রি চিকিৎসা

September 22, 2018 at 10:27 pm

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ফ্রি-চিকিৎসা দিয়েছেন বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতাল। শনিবার দিনব্যাপী রাজশাহীর বাঘা উচ্চ বিদ্যালয় চত্বরে এ সেবা প্রদান করা হয়। ফ্রি-চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট সমাজ সেবক শামসুদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শামসুদ্দিন বলেন, আমার হাসপাতালের দুয়ার বাঘা ও চারঘাট বাসীর জন্য উন্মুক্ত। আমার ছেলে নির্বাচিত হউক-বা না হোক, আমি এই অঞ্চলের মানুষদের সেবা দিয়ে যাবো। শুধু আজকে নয়, এর আগেও বাঘা-চারঘাট এলাকায় এ ধরনের ক্যাম্পের মাধ্যমে ফ্রি চিকিৎসা দেয়া হয়েছে। আগামিতেও থাকবে। এ উপজেলার অনেক মানুষ আছে যারা অর্থ ব্যায় করে শহরে যেতে পারে না। তাদের পাশে থাকবে বারিন্দ মেডিকেল কলেজ। হতদরিদ্র মানুষদের যে কোন ধরনের পরীক্ষা-নিরীক্ষা এবং চক্ষু রুগীদের ফ্রি-অপারেশনের ব্যবস্থা রয়েছে।

ক্যাম্পে সেবা নিতে আসা আমোদপুর গ্রামের সুরজাহান বেগম বলেন, শাহরিয়ার আলমের মতো ব্যক্তি ছিল বলেই আজকে আমরা ফ্রি-চিকিৎসা নিতে পারছি।

আরেকজন আব্দুল কাদের বলেন, এর আগে এই ক্যাম্পের মাধ্যমে আমার ডান চোখ বিনা পয়সায় অপারেশন করে ভাল আছি। এখন বাম চোখ দেখাতে এসেছি। আমাকে রাজশাহী তাঁর মেডিকেলে যেতে বলেছেন।

এ ক্যাম্পে প্রায় এক হাজার রুগীকে ফ্রি চিকিৎসা দেয়া হয়েছে।

এ সময় উস্থিত ছিলেন পরিচালক বারিন্দ্র মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার গোলাম মোর্ত্তুজা, উপ-পরিচালক অধ্যাপক ডাক্তার বি.কে দাম, স্বাস্থ্য বিভাগের অধ্যাপক ডাক্তার গোপাল চন্দ্র সরকার, ফিজিওলজি বিভাগের অধ্যাপক ডাক্তার রফিকুল আলম, কমিউনিটি মেডিসিন বিভাগের, অধ্যাপক ডাক্তার সুজিত কুমার ভদ্রসহ বিভিন্ন বিভাগের ১৪ জন ডাক্তার।

স/অ

Print