রাজশাহীতে মুক্তিযোদ্ধার দোকানে সন্ত্রাসীদের তালা

September 13, 2018 at 5:12 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর লক্ষ্মীপুরে এক মুক্তিযোদ্ধার ওষুদের দোকানে তালা লাগিয়েছে সন্ত্রাসীরা। মুক্তিযোদ্ধার কাছ থেকে জোরপূর্বক ওষুধের দোকানটি লিজ নিতে ব্যর্থ হয়ে তারা এ কাজ করেছেন। এ ব্যাপারে মুক্তিযোদ্ধা রাজপাড়া থানায় অভিযোগ দায়ের করেছেন। আজ বৃহস্পতিবার রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে মুক্তিযোদ্ধা এ অভিযোগ তুলে ধরেন।

লিখিত বক্তব্যে আতাউর রহমান নামের ওই মুক্তিযোদ্ধা জানান, নগরীর লক্ষ্মীপুরের বালিকা বিদ্যালয়ের পাশে তার একটি ওষুধের দোকানঘর রয়েছে। দোকানটি তিনি গত ১০ বছর ধরে একজন ওষুধ ব্যবসায়ীর কাছে ভাড়া দিয়ে রেখেছেন। কিন্তু কতিপয় লোক তার দোকানটি ভাড়া নেয়ার জন্য চাপ দিচ্ছিলেন। এ অবস্থায় মুক্তিযোদ্ধা তাদেরকে জানিয়েছিলেন, দোকান ঘরটি তাদের কাছে ভাড়া দেয়া সম্ভব নয়। কারণ- অন্য জনকে তিনি দীর্ঘদিন ধরে লিখিত চুক্তিপত্রের মাধ্যমে ভাড়া দিয়ে রেখেছেন।

ভাড়া নিতে ব্যর্থ হওয়ায় লাইজু নামের এক ওষুধ দোকানি দলবল নিয়ে গিয়ে গত ২ সেপ্টেম্বর ওই দোকানে গিয়ে তালা ঝুলিয়ে দেয়। মুক্তিযোদ্ধা সংবাদ সম্মেলন থেকে পুলিশের পদস্থ কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে দোকানে তালা ঝুলিয়ে দেয়ায় বিপাকে পড়েছেন ওই দোকানের ভাড়াটিয়া মাহিদ্জ্জুামান ফারুক নামের ওষুধ ব্যবসায়ী। তিনি নিয়মমাফিক লিখিত চুক্তিপত্রের মাধ্যমে দোকান ঘরটি ভাড়া নিলেও তা খুলতে পারছেন না।

যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি গত ১০ বছর যাবত ওই দোকান ভাড়া নিয়ে ব্যবসা পরিচালনা করছি। আমি লিখিতভাবে চুক্তিপত্রে আবদ্ধ। চুক্তির মেয়াদ শেষ হবে আরো তিন বছর পর। কিন্তু দোকান ঘরের মালিকের সাথে অন্য এক জনের বিরোধের কারণে আমি ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি।’

স/অ

Print