ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি বিএনপির

August 16, 2018 at 2:58 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সরকারের অন্যায় ও জুলুমের শিকার হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছেন বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ। সব মামলা প্রত্যাহার করে ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়েছেন তিনি।

রিজভী বলেন, খালেদা জিয়াকে সব অধিকার থেকে দূরে সরিয়ে রাখা হয়েছে। এমনকি অসুস্থ নেত্রীকে সুচিকিৎসা না দিয়ে তার জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ দাবি জানিয়েছেন।

এ সময় অন্যদের মধ্যে ছিলেন দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক মুনির হোসেন।

রিজভী বলেন, নিরাপদ সড়ক আন্দোলনের শিশু-কিশোরদের ওপর সরকার বর্বরতা চালাচ্ছে।

শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও রিমান্ড প্রত্যাহার করে তাদের মুক্তির দাবি জানান তিনি।

রিজভী বলেন, শিশু-কিশোরদের আন্দোলনে সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানি ও সহিংসতার মিথ্যা অভিযোগের পরিপ্রেক্ষিতে বিভিন্ন থানায় ৫১টি মামলায় প্রায় শতাধিক ছাত্রছাত্রীকে আটক করা হয়েছে। হাজার হাজার শিক্ষার্থীকে ওই মামলাগুলোতে আসামি করা হয়েছে।

বিএনপির এ মুখপাত্র বলেন, এ কোমলমতি শিশু-কিশোরদের আন্দোলন বিশ্বের ইতিহাসে নজিরবিহীন।

এ সময় শিক্ষার্থীদের আটকের নিন্দা জানিয়ে তিনি বলেন, এ জালিম সরকারের হাত থেকে বাঁচতে আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্রী ও সমর্থনকারী নারীরাও রেহাই পাচ্ছে না।

এ ছাড়া বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে হাসপাতালে ভর্তি করে তাকে সুচিকিৎসার ব্যবস্থা করার জোর দাবি জানিয়েছেন রিজভী।

Print