রাজশাহীতে সমকাল সহৃদ জাতীয় বিজ্ঞান বির্তক উৎসবে বক্তারা

‘প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের প্রতি আন্তরিক’

August 10, 2018 at 9:15 pm

নিজস্ব প্রতিবেদক :

সমকাল সহৃদ জাতীয় বিজ্ঞান বির্তক উৎসবে বক্তারা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের প্রতি খুবই আন্তরিক। শিক্ষার্থীদের লেখা পড়া সহজ করতে এখন গ্রামের স্কুলগুলোতে তিনি মাল্টিমিডিয়া ক্লাসরুম তৈরি করেছেন। শুক্রবার সকালে রাজশাহী কলেজের একটি ক্লাস রুমে জাতীয় বিজ্ঞান বির্তক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, এ বির্তক প্রতিযোগীতা শিক্ষার্থীদের সুযোগ্য এবং দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলবে। এছাড়াও মানুষের সৃজনশীলতা বিকাশে বির্তক প্রতিযোগীতার কোনো বিকল্প নেই বলে উল্লেখ্য করেন বক্তারা।

সমকাল সহৃদ সভাপতি ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রসাশক এস.এম আব্দুল কাদের। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা, সমকাল রাজশাহী ব্যুরো প্রধান সৌরভ হাবিব।

উল্লেখ্য, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) ও সমকালের যৌথ উদ্যোগে ‘বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানে মুক্তি’ স্লোগানে চলছে এ বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা। এর আয়োজক ছিল সমকাল সুহৃদ সমাবেশ।

স/শা

Print