সেরেনা নেই, ফেদেরারকে নিয়ে আশাবাদী আয়োজকরা

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আগামী বছরের প্রথম দিনই (১-৭ জানুয়ারি) কোর্টে গড়াবে ইন্টারন্যাশনাল মিডক্স ডাবলস টেনিস ইভেন্ট হপম্যান কাপ। ২৯তম আসরটিতে খেলবেন না সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান সেরেনা উইলিয়ামস। কিন্তু ফিটনেস সমস্যায় ভোগা রজার ফেদেরারকে নিয়ে আশাবাদী টুর্নামেন্ট আয়োজকরা।

 

সম্প্রতি ইউএস ওপেনের সেমিফাইনালে হেরে অ্যাঞ্জেলিক কেরবারের কাছে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারান মার্কিন টেনিস আইকন সেরেনা। পরে শিরোপাও জিতে নেন জার্মান টেনিস সেনসেশন।

 

সেরেনার জায়গায় অলিম্পিক গোল্ড জয়ী (মিশ্র দ্বৈত) জ্যাক সকের সঙ্গী হবেন কোকো ভ্যান্ডেওয়েগহে। অন্যদিকে, গত জুলাইয়ে হপম্যান কাপে প্রত্যাবর্তন (১৫ বছর পর) দিয়ে মৌসুম শুরু করার বিষয়টি নিশ্চিত করেছিলেন ফেদেরার। স্ত্রী মিরকাকে নিয়ে সবশেষ ২০০২ আসরে খেলেছিলেন তিনি।

 

হাঁটুর সমস্যা থেকে পুরোপুরি সেরে ওঠার লক্ষ্যে বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন ৩৫ বছর বয়সী ফেদেরার। এর আগে ব্রাজিলে অনুষ্ঠিত রিও অলিম্পিক থেকে ছিটকে যান সুইস কিংবদন্তি। বছরের বাকি সময়ে আর প্রতিযোগিতামূলক ম্যাচ খেলবেন না বলেও জানিয়ে দেন ১৭ বারের গ্র্যান্ড স্লাম জয়ী।

 

পেশাদার ক্যারিয়ারের ২০তম মৌসুমে হপম্যান ‍কাপে অংশ নিলে স্বদেশী তরুণী বেলিন্ডা বেনচিকের সঙ্গে জুটি বাঁধবেন ফেদেরার। ১৯৯৮ সালে ফেদেরার যখন প্রফেশনাল টেনিসে পা রাখেন তখন এক বছরের ছোট্ট শিশু ছিলেন বেলিন্ডা।

সূত্র: বাংলা নিউজ

Print