রাবিতে ‘ইকুয়্যাল রাইট্স অরগানাইজেশন’র যাত্রা শুরু

July 20, 2018 at 9:31 pm

রাবি প্রতিনিধি:
সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস অরগানাইজেশন (ইআরও) যাত্রা শুরু করেছে। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ১২২ নম্বর কক্ষে ‘সাম্যের সন্ধানে আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে সংগঠনটি যাত্রা শুরু করে।

শুধুমাত্র রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৫ সদস্য বিশিষ্ট বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন করা হয়। কমিটিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাজ কিরণ দাসকে সভাপতি এবং ফোকলোর বিভাগের অনামিকা সাহা নূপুরকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, জিলানী আনসারী সহ-সভাপতি-১, সুরোতি সিং স্বপ্না সহ-সভাপতি-২, সিমন্তিনী সম্পা সহ-সাধারণ সম্পাদক-১, রনি দেবনাথ সহ-সাধারণ সম্পাদক-২, অনুপ সূত্রধর কোষাধ্যক্ষ, সজীব বিশ্বাস প্রচার ও প্রকাশনা সম্পাদক, রিপন চন্দ্র হালদার ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মনোনীত হন। কার্যকরী সদস্য হিসেবে আরও দশজন শিক্ষার্থী মনোনীত হন। আগামী এক বছর তারা দায়িত্ব পালন করবেন।

নতুন কমিটিতে পাচ জন উপদেষ্টা রাখা হয়। তারা হলেন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. বিশ্বনাথ শিকদার, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার (তাপু), গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুসতাক আহমেদ, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ফজলুল হক।

স/শা

Print