বাংলাদেশকে শক্ত প্রতিদ্বন্দ্বীই ভাবছেন মঈন

September 19, 2016 at 11:23 am

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশ সফরের জন্য সকল প্রস্তুতিই সেরে রেখেছে ইংল্যান্ড। আর এ সফরে আসছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। শুধু আসছেনই না, সফরকারীদের অন্যতম ভরসার নামও ডান হাতি এ স্পিন অলরাউন্ডার। তবে টাইগারদের নিয়ে বেশ সতর্ক তিনি।

 

উপমহাদেশের কন্ডিশনে প্রথমবারের মতো টেস্ট খেলতে আসছেন মঈন। তবে এই সফরে খুব একটা চাপ অনুভব করছেন না তিনি। কারণ তিনি মনে করেন প্রতিটি আন্তর্জাতিক ম্যাচেই কিছুটা চাপ থেকে থাকে।

 

ইংলিশ দলে স্পিনার হিসেবে গুরু দায়িত্ব পালন করবেন ২৯ বছর বয়সী মঈন। তবে দলে তার সঙ্গে স্পিনার হিসেবে আরও আছেন আদিল রশিদ, জাফর আনসারি ও গ্যারেথ ব্যাট্টি।

 

ইংল্যান্ডের বিদেশ সফরে সবচেয়ে অভিজ্ঞ স্পিনার হিসেবে সম্প্রতি সময়ে কাজ করা মঈন বলেন, ‘আশাকরি সেখানকার কন্ডিশনের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারবো। দলের জয়ে ভূমিকা রাখতে পারাটাই আমার কাজ।’

 

ইংলিশ দলের হয়ে বাংলাদেশে এবার প্রথম পূর্ণাঙ্গ সফর করার কথা থাকলেও মঈন এ দেশে এর আগেও এসেছেন। খেলেছেন ঢাকা প্রিমিয়ার লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ । এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও ছিলেন। ‘উপমহাদেশে স্পিন সবচেয়ে বড় হুমকি। তবে আমি কোনো চাপ অনুভব করছি না।’

 

বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ চারটি ওয়ানডে ম্যাচের মধ্যে তিনটিতেই হেরেছে ইংল্যান্ড। তবে সম্প্রতি এই ফরম্যাটে দুর্দান্ত খেলছে ইংলিশরা। এ প্রসঙ্গে মঈন বলেন, ‘আমরা বাংলাদেশকে নিয়ে সতর্ক। তারা গত বিশ্বকাপে অস্ট্রেলিয়াতে আমাদের হারিয়েছে। তবে আমরা এখন সম্পূর্ন ভিন্ন একটি দল।’

 

এদিকে ওয়ানডে দলে নিয়মিত অধিনায়ক ইয়ন মরগান ও ওপেনার অ্যালেক্স হেলস এবারে বাংলাদেশ সফরে আসছে না। তাই ব্যাটিংয়ে এবার কিছুটা ওপরের দিকে খেলার সম্ভাবনা রয়েছে মঈনের। কিন্তু নির্বাচকরা তাকে যেখানে খেলাতে চায়, তিনি সেখানেই খেলতে প্রস্তুত।

 

আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা রয়েছে ইংল্যান্ডের। সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

সূত্র: বাংলা নিউজ

Print