চাঁপাইনবাবগঞ্জে মৎস্য সপ্তাহ পালিত

July 19, 2018 at 7:38 pm

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
স্বয়ং সম্পুর্ন মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্যে- শিবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শিবগঞ্জ উপজেলা মৎস্য অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বরমান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মন্ডল, উপজেলা কৃষি কর্মকর্তা আমিনুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, শ্যামপুর ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহসভাপতি আতিকুল ইসলাম ডিউক চৌধুরীসহ অন্যরা। এছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, উপজেলার বিভিন্ন ইউনিয়নের মৎস্যজীবি-মৎস্যচাষী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সংবাদকর্মীরা। এরআগে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়।

এদিকে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে জেলা মৎস্য দপ্তরের আয়োজনে র‌্যালী, আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ব্যানার ফেস্টুন নিয়ে জেলা শিল্পকলা একাডেমী চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে মহানন্দা ব্রীজ সংলগ্ন নদীতে পোনামাছ অবমুক্ত করেন অতিথিরা।

র‌্যালীতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান। শেষে শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, নবাব মৎস্য খামার প্রকল্পের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মো. আকবর হোসেন, পপুলার মৎস্য ফিডের মালিক মো. সাদিকুল ইসলাম। সভাপতিত্ব করেন জেলা মৎস্য অফিসার ড. মো. আমিনুল এহসান।

স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাসুদ রানা। উপস্থিত ছিলেন বাবু মৎস্য ফিডের মালিক রাকিবুল ইসলাম বাবু, বিভিন্ন মৎস্য খামারী, মাছ ব্যবসায়ী, চাষী, মৎস্য দপ্তরের বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এসময় মৎস্যচাষ সম্প্রসারণ ও সংরক্ষণ এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মাছচাষ, মৎস্যজীবি, মাছ বিক্রেতা, আইন শৃঙ্খলা বাহিনী, এনজিও এবং সম্প্রসারণ কর্মীদের অংশগ্রহণে আলোচনা হয়।

শেষে জেলায় মাছ উৎপাদনে অবদান রাখায় সফল মাছ চাষীদের পুরস্কার দেয়া হয়।

স/অ

Print