রাজশাহীতে সৌল-এর “বেসিক প্রোগ্রামিং” কোর্স শুরু

July 18, 2018 at 10:12 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য “সৌল” (স্কুল অফ লাইফ) বেসিক প্রোগ্রামিং কোর্স শুরু হয়েছে। আজ বুধবার বিকাল ৩টায় নগরীর গৌরহাঙ্গায় অবস্থিত সাইবার আইটির সহযোগীতায় তাদের কম্পিউটার ল্যাবে ওরিএন্টেশন ক্লাসের মধ্য দিয়ে বেসিক প্রোগ্রামিং কোর্স শুরু হয়।

শুরুতে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছে বর্তমান বিশ্বের প্রয়োজনীয়তা অনুযায়ী কম্পিউটার তথা ইনফরমেশন টেকনোলজির(আইটি) গুরুত্ব তুলে ধরেন সৌল-এর কর্মকর্তাগণ।

রাজশাহীতে অনতিবিলম্বেই আইটি পার্ক প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। সেদিকটায় লক্ষ্য রেখেই আইটি শিল্পের জন্য দক্ষ মানব সম্পদ গড়ার অভিপ্রায়ে সৌল ও সাইবার আইটি তাদের কার্যক্রম শুরু করেছে। বর্তমান বিশ্বের চাহিদা অনুযায়ী দেশের কিশোর ও যুব সমাজের কম্পিউটার শিক্ষা, ইংরেজী ভাষায় দখল ও নেতৃত্বের গুনাবলী থাকা আবশ্যক।

“সৌল” তার কার্যক্রমের মধ্য দিয়ে এ নগরীর কিশোর ও যুব সমাজকে তাদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সুপ্ত প্রতিভা বিকাশে বদ্ধ পরিকর। যেন দক্ষ মানব সম্পদ হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে “আউট-সোর্সিং” কাজের দ্বারা জীবিকা নির্বাহের মাধ্যমে তাদের জীবনযাত্রার মাণ উন্নত করতে পারে।

স/অ

Print