অনূর্ধ্ব-১৭ দলের খেলোয়াড় নিয়ে ঢাকায় আসবে ভারত?

July 16, 2018 at 6:01 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সেপ্টেম্বরের ৪ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টে অনূর্ধ্ব ২৩ দল পাঠাতে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত

ঢাকায় অনুষ্ঠিত সাফ ফুটবলে ভারত যে জাতীয় দল পাঠাবে না, তা অনুমেয়ই ছিল। হচ্ছেও তাই, মূল জাতীয় দলের পরিবর্তে পাঠাতে যাচ্ছে অনূর্ধ্ব-২৩ দল। গতকালই সাফের জন্য ৩৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সুনীল ছেত্রীরা না আসলেও তরুণদের নিয়ে আসবেন জাতীয় দলেরই ব্রিটিশ কোচ স্টেফেন কনস্ট্যানটাইন। স্টেফেনের এ দলে জাতীয় দলের হয়ে খেলা চারজন তরুণ ফুটবলারও আছেন। তাঁরা হলেন শুভাশিস বোস, জেরি লালরিনজুয়ালা, জার্মানপ্রীত সিং ও উদান্ত সিং। বাকিরা একেবারেই তরুণ। গত বছর ঘরের মাঠে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলা চারজন জায়গা পেয়েছেন সাফের দলে। তাঁরা হলেন রাহুল কেপি, প্রভুশখান গিল, রহিম আলি ও সুরেশ সিং।

সাফ ফুটবলে মূল জাতীয় দল না পাঠানো ভারতের জন্য নতুন কিছু নয়। এর আগে ২০০৯ সালে ঢাকায় অনুষ্ঠিত সাফ ফুটবলেও পাঠিয়েছিল যুব দল। ঢাকা থেকে চ্যাম্পিয়ন হয়েই ফিরেছিল তাঁরা। এবারও তরুণদের নিয়ে গড়া দলটাই যে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত ফুটবলে ফেবারিট, তা বলার অপেক্ষা রাখে না।

চলতি মাসের ২৮ তারিখ থেকে দিল্লিতে ক্যাম্প শুরু করবে দলটি। এর পর ঢাকায় পা রাখার আগে অস্ট্রেলিয়ায় খেলবে প্রস্তুতি ম্যাচ। গ্রুপ ‘বি’ তে ভারতের সঙ্গে আছে মালদ্বীপ ও শ্রীলঙ্কা।

Print