মিরাজের তিন উইকেট

July 13, 2018 at 6:46 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জ্যামাইকায় সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন বাংলাদেশি স্পিনাররা দাপট দেখালেন। পুরো দল বললে আসলে ভুল হবে, মেহেদি হাসান মিরাজই দারুণ বল করলেন। তিনি একাই তিনটি উইকেট তুলে নিয়েছেন। আর অন্যরা মিলে একটি।

তবে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েটের সেঞ্চুরিতে ৪ উইকেট হারানো ক্যারিবীয়রা ২৯৫ রানের ভালো সংগ্রহ পেয়েছে।

টসে জিতে এদিন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তবে দুই ফাস্ট বোলার কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহি সুখবর দিতে ব্যর্থ হলেন। উল্টো শুরুর দিকেই ডেভন স্মিথকে মাত্র ২ রানে ফিরিয়ে মিরাজ ভালো কিছুর ইঙ্গিত দেন।

পরবর্তীতে কাইরেন পাওয়েলকেও ২৯ রানে এলবির ফাঁদে ফেরান। মাঝে উইকেট নেয়ার মিছিলে যোগ দেন এই টেস্টে সুযোগ পাওয়া তাইজুল ইসলাম। তিনি শাহি হোপকে ২৯ রানে বিদায় করেন।

কিন্তু একপাশ আগলে রেখে দুর্দান্ত ব্যাট করে যান ব্র্যাথওয়েট। প্রথম টেস্টের পর তুলে নেন ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। তবে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির পর যখন তিনি আরও ভয়ঙ্কর হয়ে উঠছিলেন, ঠিক তখনই তাইজুলের ক্যাচে তাকে প্যাভিলিয়নমুখী করান মিরাজ। ২৭৯ বলে ৯টি চারের সাহায্যে ১১০ করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

দিনের বাকিটা সময় অবশ্য শুধু বলই করে যেতে হয় সাকিবদের। ৯৮ বলে ৮৪ করে অপরাজিত থাকেন শিমরন হেটমায়ার। আর তাকে সঙ্গ দিয়ে ১৬ রানে মাঠ ছাড়েন রোস্টন চেজ।

মিরাজ ২৭ ওভারে ৯০ রানে ৩টি উইকেট নেন। দিনের বাকি উইকেটটি তাইজুলের।

প্রথম টেস্টে হেরে দুই ম্যাচ সিরিজে বাংলাদেশ ১-০তে পিছিয়ে রয়েছে।

Print