হ্যাজার্ড যাচ্ছেন বার্সায়?

July 12, 2018 at 7:17 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এডেন হ্যাজার্ড কয়েক মৌসুম ধরেই অসাধারণ খেলছেন। আলো ছড়িয়েছেন এ বিশ্বকাপেও। চেলসির এই বেলজিয়ান ফরোয়ার্ডকে দলে টানতে আগ্রহী ইউরোপের বড় ক্লাবগুলো। হ্যাজার্ড যে চেলসিতে থাকছেন না আর, এটা মোটামুটি পরিষ্কার। আর তাঁকে দলে ভেড়াতে প্রস্তুত স্প্যানিশ ক্লাব বার্সেলোনা

বিশ্বকাপ চলে এসেছে একেবারে শেষ দিকে। মাসখানেকের মধ্যে শুরু হয়ে যাবে ক্লাব ফুটবলের মৌসুম। নতুন মৌসুম ঘিরে দল গোছাতে ব্যস্ত ইউরোপের ক্লাবগুলো। বিশ্বকাপে বড় দলগুলো এবার তাড়াতাড়ি বিদায় নেওয়ায় ভালোই হয়েছে ক্লাবগুলোর। খেলোয়াড়দের সঙ্গে একটু সময় নিয়েই যোগাযোগ করতে পারছে তারা। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে এডেন হ্যাজার্ডের এজেন্টের দেখা হয়েছে—এমন খবর জানিয়েছে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো। হ্যাজার্ড ইংল্যান্ড ছেড়ে স্পেনে পাড়ি জমাতে পারেন, এমনটাই জানিয়েছে তারা।

কদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছে, বেলজিয়াম তারকা হ্যাজার্ড চেলসি ছাড়বেন। আর এই সুযোগ নিতে চাইবে ইউরোপের বড় ক্লাবগুলো। রোনালদোর বিদায়ের পর এমবাপ্পে, নেইমারের নাম শোনা যাচ্ছে, যাঁরা আসতে পারেন রিয়ালে। এমবাপ্পে-নেইমারের সঙ্গে সম্ভাব্য নামের তালিকায় হ্যাজার্ডও আছেন, যিনি পা রাখতে পারেন মাদ্রিদে। তবে রিয়ালের আগেই তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা সরাসরি আগ্রহ প্রকাশ করেছে হ্যাজার্ডের ব্যাপারে।

এই মৌসুমে বার্সার পরিকল্পনা ছিল, আঁতোয়ান গ্রিজমানকে দলে টানবে। অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি তারকাকে দলে ভেড়াতে বেশ চেষ্টাও করেছে দলটি। কথা অনেক দূর এগিয়েছিল বলে শোনা গেছে। তবে শেষ মুহূর্তে গ্রিজমান নাটকীয়ভাবে জানান, তিনি কোথাও যেতে আগ্রহী নন। গ্রিজমানকে আনতে ব্যর্থ হওয়ায় চেলসি থেকে হ্যাজার্ডকে দলে নিতে ভীষণ আগ্রহী হয়ে উঠেছে বার্সা।

বেলজিয়াম সেমিফাইনাল থেকে বাদ পড়ার পর এরই মধ্যে হ্যাজার্ডের এজেন্টের সঙ্গে দেখা করেছে বার্সা কর্তৃপক্ষ। এজেন্ট নিশ্চিত করেছে, বড় কোনো ক্লাব থেকে ভালো প্রস্তাব পেলে হ্যাজার্ড চেলসি ছাড়তে আগ্রহী। বার্সা খুব শিগগির ১০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পাঠাবে চেলসির কাছে, এমনটাই জানিয়েছে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো।

ইনিয়েস্তা-পাওলিনহো দল ছেড়ে যাওয়ায় বার্সা এবার এবার নতুন করে দল গোছাবে—এমনটাই ধারণা করা হচ্ছিল। হ্যাজার্ডকে নিয়ে আগ্রহী হয়ে ওঠা তারই অংশ। বার্সার প্রস্তাবে চেলসির প্রতিক্রিয়া কী হয়, এখন সেটির অপেক্ষায় বার্সা–ভক্তরা। নিজেদের সেরা খেলোয়াড়কে শেষ পর্যন্ত ছাড়ে কি না চেলসি, সেটা অবশ্য পরিষ্কার হয়ে যাবে কদিনের মধ্যেই।

Print