খালেদার ব্রিটিশ আইনজীবীকে ঢুকতেই দিলো না ভারত

July 12, 2018 at 11:17 am

সিল্কসিটিনিউজ ডেস্ক: 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী লর্ড আলেকজান্ডার কার্লাইলকে দিল্লি বিমানবন্দর থেকেই লন্ডন ফেরত পাঠালো ভারত।

বুধবার (১১ জুলাই) রাতে কার্লাইল দিল্লি বিমানবন্দরে এসে পৌঁছালে ইমিগ্রেশন কর্মকর্তারা জানান তার ভিসা বাতিল করা হয়েছে।

ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের সদস্য কার্লাইল খালেদার আইনজীবী হিসেবে দিল্লিতে বৃহস্পতিবার (১২ জুলাই) সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছিলেন। কিন্তু দিল্লি আগমনের জন্য তার উপযুক্ত ভিসা ছিল না বলে তা বাতিল করেছে ভারত। ভারতীয় সংবাদ মাধ্যমে এমনটাই জানিয়েছে।

কার্লাইল বাংলাদেশে এসে সংবাদ সম্মেলন করতে চেয়েছিলেন। কিন্তু বাংলাদেশ সরকার তার ভিসা আবেদন প্রত্যাখানও করেনি আবার ভিসাও দেয়নি। এজন্য তিনি ভারতের দিল্লিতে সংবাদ সম্মেলনটি করতে চেয়েছিলেন বলে নিজেই জানিয়েছেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা ‘সাজানো’ এবং ‘রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত’ বলে মনে করেন ব্রিটিশ এ আইনজীবী। একই সঙ্গে এটাও মনে করেন খালেদা জিয়ার মামলায় যে সাক্ষ্যপ্রমাণ আদালতে পেশ করা হয়েছে সেগুলোও গ্রহণযোগ্য নয়। আর এ বিষয়গুলোই সংবাদ সম্মেলনে ব্যাখ্যা করতে চেয়েছিলেন তিনি।

কার্লাইল বিএনপির সঙ্গে সুর মিলিয়েই বলে আসছিলেন-খালেদা জিয়াকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে দূরে রাখতেই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মতো একটি মামলায় কারাবন্দি করে রাখা হয়েছে।

Print