সাপাহারে মুক্তিযুদ্ধের ৪৫তম বার্ষিকী উপলক্ষে শহীদদের শ্রদ্ধাঞ্জলী

September 15, 2016 at 2:45 pm

সাপাহার  প্রতিনিধি:
নওগাঁর সাপাহারে মহান মুক্তিযুদ্ধের ৪৫তম বার্ষিকী  উপলক্ষে  শহীদ ২১ বীর মুক্তিযোদ্ধাদের স্বরণে জিরো পয়েন্টে অবস্থিত বিজয় স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ ও শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়েছে।

 
গতকাল বুধবার বেলা ১১টায় অনুশীলন সংঘরে আয়োজনে ও নওগাঁ একুশে পরিষদের সহযোগিতায় সাপাহার উপজেলা জিরো পয়েন্টে অবস্থিত বিজয় স্মৃতিস্তম্ভে  শ্রদ্ধাঞ্জলী ও পুষ্পমাল্য অর্পন এবং শহীদদের স্বরণে শ্রদ্ধাভরে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে বেলা সাড়ে ১১ টায় আশফাক-উল হক চৌধুরী (আসমান) এর সভাপতিত্বে সাপাহার প্রেসক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 

১৯৭১ সালের ১৩ সেপ্টেম্বর সাপাহারকে হানাদার মুক্ত করতে গিয়ে পাকহানাদার বাহিনীর গুলির আঘাতে ২১জন বীর মুক্তিযোদ্ধা শহীদ হয়েছিলেন। এ মহান মুক্তিযুদ্ধে শহীদ ২১ বীর সেনার স্মরণে দীর্ঘ ৪৫ বছরেও স্থানীয় ভাবে কোন স্মৃতিস্তম্ভ নির্মাণ ও তাদের স্মরণে কোন অনুষ্ঠান করা হয়নি। ১৯৭১ সালের ১৩ সেপ্টেম্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে প্রতিবছর স্থানীয় প্রেসক্লাবের উদ্দ্যেগে সংবাদ পত্রে বিশেষ লেখা প্রকাশ করা হলেও  সাপাহার বাসীর পক্ষ থেকে কোন শ্রদ্ধাঞ্জলী আজ পর্যন্ত অর্পন করা হয়নি।

 

 

উক্ত আলোচনা সভায় শহীদদের স্মরনে স্মৃতিচারণ করে বক্তব্য প্রদান করেন নওগাঁ একুশে পরিষদের সভাপতি অ্যাডভোকেট ডি এম আব্দুল বারী, নওগাঁ বিশ্ববিদ্যালয় কলেজের (অব:প্রাপ্ত) অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, রাজশাহী নিউ গভঃ কলেজের (অব:প্রাপ্ত) অধ্যাপক ইসমত এনামুল হক, নওগাঁ একুশে পরিষদের উপদেষ্টা কবি আতাউল হক সিদ্দীকি, ডাঃ ময়নুল হক দুলদুল,  নির্বাচন কমিশন সচিবালায়ের উপ-সচিব (আইন) মহসিনুল হক, প্রেসক্লাবের সাবেক সভাপতি তছলিম উদ্দীন, আ’জীবন সদস্য মনোয়ারুল ইসলাম,আতাউল হক চৌধুরী (আফ্রীদি) প্রমুখ।

স/শ

Print