সাপাহারে ভিজিএফ’র চাউল বিতরণে অনিয়মের অভিযোগ

September 6, 2016 at 4:34 pm

সাপাহার প্রতিনিধি:
নওগাঁর সাপাহারে ভিজিএফ’র চাউল বিতরণে অনিয়ম দেখা দিয়েছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। পরিমানে চাউল কম দেয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন ওই এলাকার হত দরিদ্ররা।

জানা যায়, ১নং সাপাহার  সদর ইউনিয়নে বরাদ্ধকৃত ভিজিএফ’র চাউল গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিনে ৪৫হাজার ৮শত ৪০কেজি চাউল (৯১৬.৮বস্তা) পর্যায়ক্রমে ৪ হাজার ৫ শ ৮৪ জন হত দরিদ্রদের মাঝে জনপ্রতি ১০ কেজি করে চাউল বিতরণ করার কথা।কিন্তু তা অমান্য করে প্রত্যেককে সাড়ে ৯ কেজি করে চাউল বিতরণ করা হয়।

 

এ ব্যাপারে মঙ্গলবার দুপুরে পরিষদের চেয়ারম্যান আকবর আলী’র সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে সিল্কসিটি নিউজকে বলেন- বস্তার ওজনের জন্য ৫’শ গ্রাম চাউল কম দেওয়া হচ্ছে এবং বাড়তি চাউল গুলো পরে গরীবদের মাঝে দেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছু ওই এলাকার একাধিক হত দরিদ্র ব্যক্তি বলেন- আমরা গরীব মানুষ ৫শ গ্রাম চাউল আমাদের কেন কম দেয়া হবে। ওই চাউলে পেলে আরও একবেলা খেতে পারতাম ।

নাম প্রকাশ্যে অনিচ্ছু একই এলাকার আরেক ব্যাক্তি অভিযোগ করে বলেন, ৯শ ১৬.৮ টি বস্তার ওজন প্রায় ৪শ ৫৮.৪ কেজি, ৫০ কেজি চাউলের বস্তা ৫ জনের মধ্যে বিতরণ করা হচ্ছে, একটি বস্তার ওজন প্রায় ৫শ থেকে ৬শ গ্রাম কিন্তু সেখানে ৫ জনকে ৫শ গ্রাম করে চাউল কম দিলে একটি বস্তার ওজন দাড়াচ্ছে ২ কেজি ৪শ থেকে ৫শ গ্রাম। হত দরিদ্রদের মাঝে ৫শ থেকে ৬শ গ্রামের পরিবর্তে প্রতি বস্তায় প্রায় ২ কেজি ৪শ থেকে ৫শ গ্রাম চাউল কম দেওয়া হচ্ছে। এইটা করা তো অন্যায়।
স/শ

Print