রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগ পন্থীদের জয়জয়কার

March 22, 2018 at 10:58 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ পন্থি প্যানেলের জয়জয়কার অবস্থা হয়েছে। এ প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক দুটিসহ অধিকাংশ গুরুত্বপূর্ণ পদগুলোতে জয়ী হয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগ পন্থি প্যানেল থেকে লোকমান আলী সভাপতি ও একরামুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপি পন্থি আইনজীবীদের ভরাডুবি হয়।

রাজশাহী বার সূত্র সিল্কসিটি নিউজকে জানায়, নির্বাচনে আওয়ামী লীগপন্থী আইনজীবী প্যানেল থেকে মোট ১৮ টি পদে নির্বাচিত হয়েছে। অপরদিকে বিএনপি পন্থী প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন মাত্র তিনজন। মোট ২১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

লোকমান-একরামুল পরিষদ থেকে সহ-সভাপতি পদে সুনির্মল সাহা, সৈয়দা মর্জিনা খাতুন ও এন্তাজুল হক বাবু, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে শিরাজী শওকত সালেহীন এলেন ও সাজেমান আলী, সম্পাদক হিসাব পদে আখতারুল আলম বাবু, সম্পাদক লাইব্রেরী পদে মোহাম্মদ আলী, সম্পাদক অডিট পদে হেলাল আহমেদ ও সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন পদে জালাল উদ্দিন নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে জয়লাভ করেছেন আসির উদ্দিন, শফিকুল ইসলাম রেন্টু, আহসান হাবিব রঞ্জু, মিজানুর রহমান বাদশা, ইমাম হাসান, শেখ তোজাম্মেল আহমেদ ও সাদিকুল ইসলাম।

অপরদিকে বিএনপি সমর্থিত মোজাম্মেল- জমসেদ আলী পরিষদ থেকে শুধুমাত্র সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার পদে মনোয়ারা বেগম এবং সদস্য পদে এরশাদ আলী ও আফতাবুর রহমান জয়লাভ করেছেন

তাঁদের মধ্যে সভাপতি পদে অ্যাড: লোকমান আলী পেয়েছেন ২৯৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বি বিএনপি পন্থি অ্যাড: মোজাম্মেল হক পেয়েছেন ২২৩ ভোট। সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ পন্থী আইনজীবী প্যানেল থেকে ২৯২ ভোট পেয়ে নির্বাচিত হোয়েছেন অ্যাড: একরামুল হক। তার প্রতিদ্বন্দ্বি বিএনপি পন্থী প্যানেল থেকে ২২৭ ভোট পেয়েছেন অ্যাড: জমসেদ আলী।

নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক দু’টি প্যানেলে ৪২ জন এবং স্বতন্ত্র ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত লোকমান আলী–একরামুল হক প্যানেল ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত মোজাম্মেল–জমসেদ আলী প্যানেল ।

নির্বাচনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মাঝে এক ঘন্টা বিরতি ছিল। মোট ভোটর ছিলেন ৫৫৪ জন।

স/আর

Print