শিবগঞ্জে উৎকোচ নিয়ে ফেনসিডিলসহ ব্যবসায়ীকে ছেড়ে দেয়ার অভিযোগ

March 9, 2018 at 4:32 pm
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৫৫ বোতল ফেনসিডিলসহ শরিফুল ওরফে বাবু (৩০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আটকের প্রায় ৫ ঘণ্টা পর ৩৫ হাজার টাকা উৎকোচ নিয়ে ফেনসিডিলসহ ব্যবসায়ীকে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিরুদ্ধে।
জানা গেছে, বুধবার রাতে উপজেলার কালুপুর পাগলা ব্রীজের পূর্ব পাশে রাস্তার ওপর চেকপোস্ট বসায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এসময় বিনোদপুর বাজার থেকে ছেড়ে আসা শিবগঞ্জগামী একটি মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে তার দেহ তল্লাশী করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সিপাই মোস্তাফিজার ও সিপাই রিপন আলী। অভিযানে নেতৃত্ব দেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোফাজ্জুল হোসেন। পরে ৫৫ বোতল ফেনসিডিল ও একটি পালসার মোটরসাইকেলসহ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আজমতপুরের এসলাম আলীর ছেলে শরিফুল ওরফে বাবুকে আটক করে শিবগঞ্জ পেট্রোল পাম্পে নিয়ে যায়। পরে সেখানে আসামির সঙ্গে দফারফা করে শেষ পর্যন্ত ৩৫ হাজার টাকা উৎকোচ নিয়ে মোটরসাইকেলসহ আসামি বাবুকে ছেড়ে দেয়া হয়।
এবিষয়ে জানতে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোফাজ্জুল হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন- এ ঘটনায় তিনি অবগত নন।
অন্যদিকে অভিযানে অংশ নেয়া সিপাই মোস্তাফিজারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন- এমন ঘটনা ঘটেনি বলে জানান।
এদিকে সমাজের সচেতন মহল মধ্যে ক্ষোভ প্রকাশ করে বলেন- জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা মাদকদ্রব্য নির্মূল না করে মোটা অঙ্কের উৎকোচ নিয়ে আসামি ছেড়ে দেয়, তাহলে আমরা সুবিচার পাবোকোথায়!
এরআগেও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একাধিক কর্মকর্তাদের বিরুদ্ধে এমন অভিযোগ রয়েছে।
স/শ
Print