আরএমপির নতুন আট থানার কার্যক্রম শুরু হলো

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নবগঠিত ৮টি থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। থানাগুলো হলো- চন্দ্রিমা থানা, পবা থানা, দামকুড়া থানা, কর্ণহার থানা, কাটাখালি থানা, বেলপুকুর থানা, এয়ারপোর্ট থানা ও কাশিয়াডাঙ্গা থানা।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানের জনসভায় এসে আরএমপির নবগঠিত ৮টি থানার শুভ উদ্বোধন করেন।

ইতিমধ্যে আরএমপি পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান পিপিএম এ সকল নবগঠিত থানায় অফিসার ইনচার্জ পদায়ন করেছেন। বৃহস্পতিবার সকাল আনুমানিক ১০ টা থেকে শুরু করে আরএমপির উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) আমির জাফর পর্যায়ক্রমে নবগঠিত কাশিয়াডাঙ্গা থানা, দামকুড়া থানা, কর্ণহার থানা ও চন্দ্রিমা থানায় উপস্থিত থেকে এসব থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন।

এছাড়া আরএমপির উপ-পুলিশ কমিশনার (মতিহার) মোঃ সাজিদ হোসেন নবগঠিত বেলপুকুর থানা, কাটাখালি থানা ও এয়ারপোর্ট থানায় উপস্থিত থেকে এসব থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন।

আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম বিকেল সাড়ে চারটায় নবগঠিত পবা থানায় উপস্থিত থেকে এ থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন।

নবগঠিত থানাসমূহের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার সময় স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সম্মানিত এলাকাবাসী উপস্থিত ছিলেন।

বর্তমানে আরএমপির থানার সংখ্যা হলো ১২টি এবং আরএমপি আয়তন বেড়ে দাঁড়ালো আনুমানিক ৯০০ বর্গকিলোমিটার। আগে আয়তন ছিল ২০৩ বর্গকিলোমিটার। ১৯৯২ সালের ১ জুলাই আরএমপির যাত্রা শুরু হয়।

স/আর