টাকা নিয়েও মুক্তিযোদ্ধার সন্তানকে জমি রেজিস্ট্রি করে দিতে গড়িমসির অভিযোগ

February 28, 2018 at 9:29 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে আলী আহম্মেদ নামের এক ব্যক্তির বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সন্তানের কাছে জমি বিক্রি বাদ তিন লাখ টাকা নিয়ে বায়নামা দলিল করে দিলেও জমি খারিজ করে রেজিস্ট্রি করে দিতে টালবাহানা করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বুধবার নগরীর রাজপাড়া থানায় ও স্থানীয় ৩ নং ওয়ার্ড কাউন্সিলরের কাছে অভিযোগ লিখিত দিয়েছেন ভুক্তভোগী রাহাত আলী সোহাগ।

রাহাত আলী নগরীর বিলসিমলা এলাকার মুক্তিযোদ্ধা শুকুর উদ্দিনের ছেলে। অভিযুক্ত আলী আহম্মেদ একই এলাকার মৃত আনসার আলীর ছেলে।

লিখিত অভিযোগে রাহাত আলী উল্লেখ করেন, আলী আহম্মেদ আমার কাছে জমি বিক্রয় করার প্রস্তাব দেয়। জমি ক্রয় করতে স্বাক্ষীদের উপস্থিতিতে ১২ লাখ ৫০ হাজার টাকা মূল্য নির্ধারণ করে আলী আহম্মেদকে নগদ তিন লাখ টাকা প্রদান করে গত বছরের ১২ জুন রাজশাহী সাব রেজিস্ট্রি অফিসে বায়নামা দলিল সম্পাদন করা হয় (দলিল নং-৩৫৫০)।

এ সময় ছয় মাসের মধ্যে জমি খারিজ করে রেজিস্ট্রি করার প্রতিশ্রুতি দেন তিনি। কিন্তু নির্ধারিত সময় অতিবাহিত হলেও আলী আহম্মেদ জমি রেজিস্ট্রি করে দিচ্ছেন না। সে বলছে, জমি রেজিস্ট্রি করে দিবে না, খারিজও করবে না এবং টাকাও ফেরত দেবে না।

বিষয়টি সমাধানে তাকে তাগাদা দিলে উল্টো হুমকি-ধামকি দিচ্ছে। এ নিয়ে নিরাপত্তাহীনতায় ভূগছি। বিষয়টি সামাজিকভাবে মীমাংসা করার জন্যে প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার হস্তক্ষেপ কামনা করেন মুক্তিযোদ্ধার এই ছেলে।
স/শ

Print